টানটান উত্তেজনায় সুপার ওভারে জয়ী দিল্লি ক্যাপিটালস

আইপিএলে দিল্লি বনাম পাঞ্জাব যুদ্ধ গড়িয়েছে সুপার ওভার পর্যন্ত। সুপার ওভারে জিতে যায় দিল্লি ক্যাপিটালস। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। প্রথম দিকে বিপর্যস্ত হলেও পরে ১৫৭ রান তুলতে সক্ষম হয় দিল্লি ক্যাপিটালস। জবাবে ১৫৮ রানের টার্গেটে মেনে প্রীতি জিন্টার দল ওই ১৫৭ রানে এসে থামে। ম্যাচ গড়ায় সুপার ওভারে। আর সেই সুপার ওভারে সুপার ফ্লপ কিংস ইলেভেন পাঞ্জাব। শুরুতেই পরপর ৩ উইকেট পড়ে যায় দিল্লির। ধাওয়ান শূন্য রানে রানআউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। পৃথ্বি শ (৫) এবং শিমরন হেটমায়ার (৭) শিকার হন মহম্মদ সামির। এরপর হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস আয়ার এবং রিষভ পন্থের জুটি। শ্রেয়াসের ৩৯ ও রিষভের ৩১ রানে স্কোরবোর্ড থিতু হয়। শেষদিকে মার্কাস স্টোইনিজের ২১ বলে ৭ বাউন্ডারি ও তিনটি ছক্কার মারে ৫৩ রানের ঝড়ো ইনিংস দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেয়।
মার্কাস রানআউট হয়ে যাওয়ায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান করতে সক্ষম হয় দিল্লি। পাঞ্জাব বোলারদের মধ্যে মোহাম্মদ সামি চার ওভার বল করে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন, যা তার ক্যারিয়ার সেরা বোলিং। শেলডন কটরেল নেন ২ উইকেট। ১৫৭ রান তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে কিংস ইলেভেন পাঞ্জাব। ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ৫৫ রান জমা করে তারা। করুণ নায়ার ১, নিকোলাস পুরান ০, গ্লেন ম্যাক্সওয়েল ১ ও সরফরাজ খান ১২ রানে সাজঘরে ফেরেন। অধিনায়ক লোকেশ রাহুল করেন ২১ রান। এবার উইকেটের হাল ধরেন মায়াঙ্ক আগরওয়াল। ৪৫ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করে দুর্দান্ত ব্যাটিং করেন। মোহিত শর্মার ১৮তম ওভারে ১৭ রান নেন মায়াঙ্ক। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৩ রানের।
প্রথম তিন বলে চলে আসে ১২ রান। পরের বলে কোনও রান হয়নি। শেষ ২ বলে ১ রানের দরকার ছিল। কিন্তু পরপর দুই বলে দুর্দান্ত ফর্মে থাকা মায়াঙ্ক এবং ক্রিস জর্ডনকে ফিরিয়ে দিল্লিকে ম্যাচে ফেরান স্টোইনিজ। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে প্রথমে ব্যাট করতে এসে মাত্র ২ রান তোলে পাঞ্জাব। কাগিসো রাবাদার প্রথম বলে রাহুল ২ রান নিলেও পরের ডেলিভারিতে ডিপ স্কোয়ারে ক্যাচ তুলে আউট হন রাহুল। পরের ডেলিভারিতে নিকোলাস পুরানের স্টাম্প ভেঙে দেন রাবাদা। ফলে ৩ রানের টার্গেট দিতে পারে পাঞ্জাব। আর মাত্র তিনরান তাড়া করতে নেমে সহজেই জিতে যায় দিল্লি। মোহাম্মদ সামির দ্বিতীয় বল ওয়াইড হয়। পরের বলে ২ রান নিয়ে দলকে জিতিয়ে দেন রিষভ পন্থ।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post