লক্ষ্য বিহারের ভোট, ৯০০ কোটির পেট্রোলিয়াম প্রকল্প ঘোষণা নমোর

সামনেই বিহার বিধানসভা নির্বাচন। তার আগেই বিহারের জন্য দরাজ হস্ত কেন্দ্রের বিজেপি সরকার। বিহারে পেট্রোলিয়াম সেক্টরে প্রায় ৯০০ কোটির তিনটি প্রকল্পের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি জোটসঙ্গী বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে প্রশংশায় ভরিয়ে দিলেন তিনি। করোনা আবহেই বিহারে চলছে ভোট প্রচার। মিটিং, মিছিল, জমায়েত বন্ধ থাকলেও অনলাইন বা ভার্চুয়াল সভা করেই চলছে প্রাথমিক প্রচার। এদিন অনলাইনেই বিহারের তিনটি প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
পারাদ্বীপ-হলদিয়া-দুর্গাপুর পাইপলাইন অগমেন্টেশন প্রকল্পের দুর্গাপুর-বাঁকড়া বিভাগের পাশাপাশি বাঁকড়া ও চম্পারণে দুটি এলপিজি বটলিং প্ল্যান্ট উদ্বোধন করেন তিনি। যদিও প্রধানমন্ত্রী এদিন বলেন, এই বটলিং প্ল্যান্ট দুটি শুধু বিহারেই নয়, ঝাড়খণ্ড ও উত্তরপ্রদেশের কয়েকটি অংশেও এলপিজি সিলিন্ডার সরবরাহ করবে। এদিনের ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, কেন্দ্রীয় পেট্রেলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি সহ অন্যান্যরা। বিহারে এনডিএ জোটের মুখ যে এ বারও জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারই, এদিন সে কথাও স্পষ্ট করে দিয়েছেন মোদি।
তাঁর কথায়, ‘নয়া-ভারত’ ও ‘নয়া-বিহার’ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন নীতীশ কুমার। পাশাপাশি প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, দীর্ঘদিন ধরেই উন্নয়নের নিরিখে পিছিয়ে ছিল বিহার। তবে সেখান থেকে বিহারকে সামনের সারিতে তুলে এনেছেন নীতীশ কুমার। বাঁকড়ার এলপিজি বটলিং প্ল্যান্টটি ১৩১.৭৫ কোটি টাকা ব্যয়ে তৈরি করেছে ইন্ডিয়ান অয়েল। ভাগলপুর, বাঁকড়া, জামুই, আরারিয়া, কিষাণগঞ্জ, কাটিহারের মতো জেলায় রান্নার গ্যাসের চাহিদা মেটাবে এই প্রকল্প।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post