বোলারদের লড়াইয়ে জিতল KKR, ফের ব্যর্থ ধোনি

 

নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৬৭ রানই করতে পারে কলকাতা নাইট রাইডার্স। মাত্র, কারণ এই রান ধোনির চেন্নাই সুপার কিংসের মতো তারকাবহুল দলের বিরুদ্ধে এই টার্গেট মাত্রই বটে। কিন্তু দারুণ লড়াই দিল কেকেআর বোলাররা, চেন্নাইয়ের তাবর তাবর ব্যাটসম্যানদের থামিয়ে দিল ১০ রান আগেই। গ্যালারিতে তখন টিম মালিক শাহরুখ খান আনন্দে আত্মহারা। এদিন প্রথমে ব্যাট করে কেকেআর। কিন্তু একা কুম্ভ হয়ে গড় রক্ষা করছিলেন তরুণ প্রতিভা রাহুল ত্রিপাঠি।

এদিন ব্যর্থ হলেন শুভমন গিল (১১), নীতিশ রানা (৯), সুনীল নারাইন (১৭), ইয়ন মর্গ্যান (৭), আন্দ্রে রাসেন (২) এবং দীনেশ কার্তিক (১২)। নবাগত ওপেনার রাহুল ত্রিপাঠি ৫১ বলে করেন ৮১ রান। ঝকঝকে ইনিংসে তিনি হাঁকালেন ৮টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি। শেষের দিকে কিছুটা চালিয়ে খেলে প্যাট কামিন্স ৯ বলে করে গেলেন ১৭ রান। ফলে ২০ ওভারে ১৬৭ রানের বেশি করতে পারল না নাইটরা। শ্যাম কুরেন, শার্দুল ঠাকুর এবং করণ শর্মা নিলেন দুটি করে উইকেট এবং ডোয়েন ব্রাভো পেলেন তিন উইকেট। বিরতিতে বিশেষজ্ঞরা ততক্ষণে বলতে শুরু করেছেন এই রান কত দ্রুত তুলে দেবে চেন্নাই

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি চেন্নাই। শ্যেন ওয়াটশন ৪০ বলে ৫০ রান, ডুপ্লেসি ১০ বলে ১৭ রান এবং তিন নম্বরে রায়াডু করলেন ২৭ বলে ৩০ রান। ১৩ ওভারে চেন্নাই ১০১ রানে ৩ উইকেট হারিয়ে অনেকটাই ভালো অবস্থায় ছিল। কিন্তু এখান থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ধোনিরা। দ্রুত রায়াডু, ওয়াটশন, ধোনি ও শ্যাম কুরেনের উইকেট হারিয়ে ম্যাচ থেকে হারিয়ে যায় তাঁরা। কেদার যাদব এবং রবীন্দ্র জাদেজা চেষ্টা করেও তুলতে পারলেন না রান। ফলে ৫ উইকেট হারিয়ে চেন্নাই থামল ১৫৭ রানে। এদিনও চূড়ান্ত ব্যর্থ হলেন মহেন্দ্র সিং ধোনি। গত ম্যাচেও সহজ ম্যাচ বের করতে পারলেন না, এদিনও একই হাল। ফলে ধোনিকে নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে সোশাল মিডিয়ায়। শিভম মাভি, বরুণ চক্রবর্তী, নাগারকোটি, নারাইন এবং রাসেল পেলেন একটি করে উইকেট। এদিনের ম্যাচ জিতে কলকাতা পয়েন্ট টেবিলে উঠে এল তিন নম্বরে। ৫ ম্যাচ খেলে ৩টি জয় এবং ২টি হার। ধোনির চেন্নাই নেমে গেল পাঁচে। ৬টি ম্যাচ খেলে ২টি জয় এবং ৪টি হার।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post