শুধু নামেই নয়, ব্যাটে-বলেও জাত চেনালেন শার্দুল

বর্ডার-গাভাস্কার টেস্ট সিরজের প্রথম টেস্টে থেকেই চোট আঘাতে জর্জারিত হয়ে ওঠে টিম ইন্ডিয়া। তাই সিরিজ থেকে বাদ পড়েছেন প্রথম সারির ক্রিকেটাররা। ফলে সুযোগ এসেছে তরুণ ক্রিকেটারদের কাছে। সুযোগ পেয়েই জাত চেনালেন শার্দুল ঠাকুর।
দ্বিতীয় টেস্টে চোট পেয়ে সিরিজ থেকে ছিঁটকে গিয়েছিলেন উমেশ যাদব। তাঁর জায়গাতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে অভিষেক হয়েছিল শার্দুল ঠাকুরের। যদিও তৃতীয় টেস্টে অজিদের বিরুদ্ধে উইকেটের খাতা খুলতে পারেননি শার্দুল। কিন্তু চতুর্থ টেস্টের প্রথম ইনিংসেই ৩ উইকেট নিয়ে তাঁক লাগিয়েছিলেন। ২১ ওভারে ৯৪ রান দিয়েছেন। এই টেস্টে ভারতের প্রথম ইনিংসে ব্যাটসম্যানরা যখন এক এক করে অজি বোলারদের কাছে আত্মসমর্পণ করেছেন। সেইসময় ব্যাট হাতে ১১৫ বল খেলে ৯টি চার ও ২টি ছয়ের সুবাদে ৬৭ রানের দুরন্ত ইনিংস খেলছেন শার্দুল ঠাকুর। যদিও ক্রিজে তাঁর সঙ্গী ছিলেন ওয়াশিংটন সুন্দর। তিনিও ৬২ রান করেন। এই দুজনের কাঁধেই ভর করে অস্ট্রেলিয়ার করা রানের কাছাকাছি পৌঁছে দিয়েছিল টিম ইন্ডিয়াকে।
একইভাবে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপকে আটকে দিয়েছেন শার্দুল ঠাকুর। তবে তাঁকে সাথ দিয়েছেন মহম্মদ সিরাজ। দ্বিতীয় ইনিংসে ১৯ ওভার বল করে ৪ উইকেট পেয়েছেন শার্দুল ঠাকুর। মহম্মদ সিরাজও ৫ উইকেট পেয়েছেন। তাঁর এই দক্ষতা প্রশংসিত হয়েছেন ভারতের বহু প্রাক্তন ক্রিকেটারদের কাছে।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.