রাজ্যে এলেন জেপি নাড্ডা, দুপুরের মধ্যাহ্নভোজ কৃষকের বাড়িতে

শনিবার ফের রাজ্যে পা দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। প্রায় একঘন্টা দেরিতে তাঁর বিমান অবতরণ করে অণ্ডাল বিমানবন্দরে। পশ্চিম বর্ধমানের কাটোয়া ও বর্ধমান শহরে তাঁর দিনভর কর্মসূচি। এদিন প্রথমে কাটোয়ায় রাধা গোবিন্দ মন্দিরে পুজো দিয়ে জনসভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এরপর দুপুরে আহার সারবেন এক কৃষক পরিবারে। সেখানে তিনি বাড়ি বাড়ি ঘুরে চাল সংগ্রহ করবেন বলেও জানা যাচ্ছে রাজ্য বিজেপি সূত্রে। 

বিজেপির সর্বভারতীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, এটা হিন্দুদের এক পবিত্র রীতি, সংক্রান্তিতে বাড়ি বাড়ি চাল সংগ্রহ করে খিচুড়ি রান্না করে সকলে মিলে খাওয়ার রেওয়াজ রয়েছে। অপরদিকে জানা গিয়েছে, জগৎপ্রকাশ নাড্ডা মধ্যাহ্নভোজ সারবেন মথুরা মণ্ডল নামে এক কৃষকের বাড়িতে। শনিবার সকাল থেকেই তাঁর বাড়িতে সাজ সাজ রব। ভিভিআইপি-কে নিজে হাতে রেঁধে খাওয়ানোর তোড়জোড় চলছে মথুরা মণ্ডলের বাড়িতে। খাবেরের তালিকায় থাকছে ভাত, আলুভাজা, সবজি দিয়ে ডাল, শাক, বেগুন ভাজা, পটল ভাজা, ফুলকপির তরকারি, সর্ষে ফুলের বড়া, কাটোয়ার স্পেশাল বেগুনি, চাটনি, পায়েস, রুটি, মিষ্টি। সকাল থেকেই রান্নাবান্না চলছে মথুরা মণ্ডলের বাড়িতে। বিজেপির নেতারা জানাচ্ছেন, জেপি নাড্ডা স্বল্পাহারী, তিনি মূলত ডাল, ভাত, রুটি, সবজি বা ভাজি খান। তবে নাড্ডা বঙ্গের জামাই, বঙ্গললনার হাতে তৈরি খাবার খেয়ে অভ্যস্ত। আবার উত্তর ভারতীয় হিমাচলের খাওয়াও প্রিয় তাঁর কিন্তু সবই স্বল্প পরিমাণে। তিনি বিগত মোদি সরকারের স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। বহুবার বহু সভায় তিনি ডায়েট বা খাদ্যতালিকা নিয়ে বক্তব্য রেখেছেন। নাড্ডা মনে করেন, পরিমিত খাদ্য এবং যোগাভ্যাস মানুষকে সুস্থ ও সবল থাকতে সাহায্য করে। 

কাটোয়ার অদূরে মুস্থুলি গ্রামে বাড়ি মথুরা মণ্ডলের। নাড্ডার আগমনের উদ্দেশ্যে তাঁর বাড়ি সদ্য রঙ করা হয়েছে। বাড়ির দাওয়ায় আল্পনা দিয়েছেন মহিলারা। পাশাপাশি ফুল দিয়েও সাজানো হয়েছে গোটা বাড়ি। তবে সর্বভারতীয় সভাপতির আগমণ উপলক্ষে কড়া নিরাপত্তার ব্যবস্থা রয়েছে গোটা এলাকায়। রাজ্য পুলিশের পাশাপাশি এসপিজি কম্যান্ডোবাহিনী টহল দিয়ে দেখে নিচ্ছেন নিরাপত্তা ব্যবস্থা। মথুরা মণ্ডলের ইচ্ছা, স্থানীয় এলাকায় পানীয় জলের সমস্যা তুলে ধরবেন বিজেপির সর্বভারতীয় সভাপতির কাছে।    

      

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post