কাঁথির পর এবার অপসারিত এগরা ও তাম্রলিপ্ত পুরসভার প্রশাসক

কাঁথি পুরসভার পর এবার তাম্রলিপ্ত ও এগরা পুরসভার প্রশাসককে অপসারণ করল রাজ্য। মঙ্গলবার এগরা পুরসভার প্রশাসক পদ থেকে শঙ্কর বেরাকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে স্বপন নায়েককে। এদিকে সোমবারই রাজ্যের পুর ও নগর উন্নয়ন দফতরের তরফে নির্দেশিকা দিয়ে জানানো হয় তাম্রলিপ্তের প্রশাসক রবীন্দ্রনাথ সেনের জায়গায় আনা হয়েছে দীপেন্দ্রনারায়ণ রায়কে। সূত্রের খবর, অপসারিত দুই পুরপ্রশাসকই অধিকারী পরিবারের ঘনিষ্ঠ বলে পরিচিত।   

উল্লেখ্য, মঙ্গলবার সকালেই দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে শিশির অধিকারীকে অপসারণ করেছে নবান্ন। তাঁর জায়গায় আনা হয়েছে অখিল গিরিকে। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার কিছুদিনের মধ্যেই কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারিত করা হয়েছিল তাঁর ভাই সৌম্যেন্দু অধিকারীকেও। এবার তাম্রলিপ্ত ও এগরা পুরসভার প্রশাসককে অপসারণের ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, গত মে মাসেই তমলুক, কাঁথি এবং এগরা পুরসভায় নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হয়ে গেছে। প্রশাসনিক পদ থেকে অধিকারী পরিবার ও তাঁদের ঘনিষ্ঠদের অপসারণ করতে শুরু করেছে রাজ্য সরকার। দলের সংগঠন সহ বিভিন্ন পদে অখিল গিরি ও তাঁর ঘনিষ্ঠদের দায়িত্ব বৃদ্ধি তারই ইঙ্গিত। 

তবে তৃণমূল সূত্রে জানানো হয়েছে, গত লোকসভা নির্বাচনে এগরা পুর এলাকায় প্রায় সাড়ে তিনহাজার ভোটের লিড পেয়েছে বিজেপি। বর্তমান দায়িত্বপ্রাপ্ত স্বপন নায়ক বিগত বোর্ডের পুরপ্রধান থাকাকালীন তৃণমূল দল সবসময়ই ভালো ভোটে এগিয়ে থাকত। তাই দলের স্বার্থেই বদল করা  হয়েছে এই পুর প্রশাসককে।  এদিকে, তাম্রলিপ্ত পুরসভার প্রশাসকমণ্ডলীতে সদস্য হিসেবে থাকবেন প্রাক্তন কাউন্সিলার কো-অর্ডিনেটর চন্দন প্রধান। ১১ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর বিশ্বজিৎ দত্ত বিজেপিতে যোগ দেওয়ায় বিশিষ্ট আইনজীবী চিত্ত মাইতিকে প্রশাসকমণ্ডলীতে রাখা হয়েছে।            






Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post