পেইনকে নিয়ে মুখ খুললেন গ্রেগ চ্যাপেল

সিডনি টেস্টে অজি অধিনায়ক টিম পেইনকে ভুল শুধরে নেওয়ার পরামর্শ দিলেন প্রাক্তন অজি অধিনায়ক গ্রেগ চ্যাপেল। বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজের তৃতীয় অর্থাৎ সিডনি টেস্টের ম্যাচ পরিচালনায় থাকা আম্পায়ার পল উইলসনের উদ্দেশে মন্তব্য করেছিলেন পেইন। টেস্টের শেষদিনে ভারতীয় স্পিনার রবিচন্দ্র অশ্বিনের ব্যাটিং করার সময়ও তাঁকে স্লেজিং করেছিলেন তিনি। সর্বশেষ কিংবদন্তী সুনীল গাভাসককে অসম্মান করা নিয়ে টিম প্যানিকে কার্যত এক হাত নিলেন গ্রেগ চ্যাপেল।
সিডনি টেস্টে শেষদিনে অশ্বিনকে স্লেজিং করার পরদিন তিনি ক্ষমা চাইলেও। সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। পেইন সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, ‘এই ব্যবহারের জন্য ক্ষমা চাইছি। খারাপ নেতৃত্ব দিয়েছি কাল। ম্যাচের অতিরিক্ত চাপের জন্য মেজাজ হারিয়ে ফেলেছিলাম। যা আমার পারফর্ম্যান্সেও তার প্রভাব পড়েছিল’। 
গ্রেগ চ্যাপেল অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘হেনস্থা কোনও কর্মক্ষেত্রেই মেনে নেওয়া যায় না। কটূক্তি কখনই গ্রহণযোগ্য নয়। আমার মতে এটা নিম্নরুচির। এটা কোনও ব্যক্তির ক্ষমতাকে জাহির করে না। এটা চারিত্রিক দুর্বলতাকেই তুলে ধরে।’ এছাড়াও তিনি লিখেছেন, ‘আমি তোমাকে অনুরোধ করব, দলে প্রভাব রাখতে ব্যাট ও বলকে কথা বলতে দাও এবং লক্ষ লক্ষ ছোট ছেলেমেয়েদের সামনে উৎকৃষ্ট উদাহরণ তুলে ধরো, যাতে তারা খেলার জগতের নায়কদের খারাপ ধরনগুলি অনুসরণ না করে।’

 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.