হিন্দু দেবতাকে অপমান! 'তাণ্ডব' নির্মাতাদের জিভ ছেঁড়ার নিদান করণী সেনার

কিছুতেই পিছু ছাড়ছে না বিতর্ক। বিজ্ঞপ্তি দিয়ে ক্ষমা চেয়ে, বিতর্কিত দৃশ্য সরিয়েও রেহাই মিলল না টিম 'তাণ্ডব'-এর। এবার হুমকি এল মহারাষ্ট্রের কার্নি সেনার তরফে। 'হিন্দু দেবতাকে যাঁরা অপমান করেছেন, তাঁদের জিভ কেটে আনলে ১ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।' এমনই মন্তব্য করেছেন মহারাষ্ট্র কার্নি সেনা প্রধান অজয় সেঙ্গার। এর জেরে ফের শুরু হয়েছে বিতর্ক। 

মহারাষ্ট্রের কার্নি সেনার প্রধান বলেছেন,' যেসব শিল্পীরা হিন্দু দেবতা অপমান করেছেন কেউ তাঁদের জিভ ছিঁড়তে পারলে পুরষ্কৃত করব। পুরষ্কার হিসেবে ১ কোটি টাকা দেব।' উল্লেখ্য, এর আগেও 'পদ্মাবত' মুক্তি পাওয়ার আগে এইরকমই হুমকি দিয়েছিল  করণী সেনা। অভিনেত্রী দীপিকার নাক কাটার জন্য পুরষ্কার ঘোষণা করা হয়েছিল।

প্রসঙ্গত, ওয়েব সিরিজ 'তাণ্ডব'-এর নির্মাতা ও আমাজন প্রাইমের বিরুদ্ধে  উত্তরপ্রদেশের লখনউ, গ্রেটার নয়ডা সহ একাধিক জায়গায় এফআইআর দায়ের করা হয়েছে। পরিচালক আলি আব্বাস জাফরকে নোটিশ পাঠিয়েছে মুম্বই পুলিশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে সরব হয়েছিলেন বিজেপি একাধিক বিধায়ক, নেতা। সুর চড়িয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীও। চাপে পড়ে ক্ষমা চান ‘তাণ্ডব’ ওয়েব-সিরিজের নির্মাতারা। ভগবান শিব এবং ভগবান রামের 'অপমান' করা হয়েছে যে দৃশ্যে তাও ছেঁটে ফেলা হয়। পরিচালক আলি আব্বাস জাফর বিবৃতি দেন, 'কোনও ব্যক্তি, বর্ণ, সম্প্রদায়, ধর্ম বা ধর্মীয় বিশ্বাস, রাজনৈতিক দল বা কোন প্রতিষ্ঠানের অবমাননা করার কোনও ইচ্ছা আমাদের নেই। অজান্তেই কারও অনুভূতিতে আঘাত করে থাকলে আমরা আবারও ক্ষমাপ্রার্থী।"


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.