হাসপাতাল চত্বরেই পড়ে ব্যবহৃত কোভিড কিট, সংক্রমণের আশঙ্কা

স্বাস্থ্যকেন্দ্র চত্বরেই পড়ে রয়েছে ব্যবহার করা কোভিড টেস্ট কিট। ভ্রূক্ষেপ নেই হাসপাতাল কর্তৃপক্ষের। চরম গাফিলতির এমনই নজির সামনে এল পূর্ব বর্ধমানের পাল্লা রোড প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র চত্বরে। করোনা ভাইরাস লালারসের সঙ্গে খোলা জায়গায় বেশ কয়েকঘন্টাও বাঁচতে পারে। স্বাভাবিকভাবেই বিষয়টি সামনে আসতেই করোনা সংক্রমণের আতঙ্ক ছড়িয়েছে হাসপাতালে আসা রোগী ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে। 


এলাকাবাসীর অভিযোগ, করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ে। তারপরেও খোলা জায়গায় এই ব্যবহৃত টেস্ট কিট ফেলে রাখা হয়েছে। স্বাস্থ্যকেন্দ্রই যদি এমন দায়িত্বজ্ঞানহীনতার কাজ করে সেটা চিন্তার বিষয়। এই ঘটনায় জেলা স্বাস্থ্য দফতরের ভূমিকায় ক্ষুব্ধ এলাকাবাসী। দ্রুত এই বর্জ্য সরিয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা।  
স্বাস্থ্য দফতরের নিয়ম অনুযায়ী, কোভিড টেস্টের ব্যবহৃত কিট গুলি ব্লক বা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে নিয়ে যাওয়ার কথা জেলা স্বাস্থ্য দফতরে। ততদিন পর্যন্ত তা স্বাস্থ্যকেন্দ্রের ভিতরেই কোনও বদ্ধ জায়গায় সোডিয়াম হাইপোক্লোরাইড বা ব্লিচিং দিয়ে রেখে দেওয়ার কথা।  কিন্তু সেই ব্যবহৃত কিটই কিভাবে বাইরে এল তা নিয়েই  প্রশ্ন উঠছে। যদিও হাসপাতাল তরফে এবিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। পরে স্থানীয় একটি ক্লাবের তৎপরতায় ওই ব্যবহৃত কিটগুলি নষ্ট করার বিষয়ে উদ্যোগ নেওয়া হয়।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.