সোশাল মিডিয়ায় ভাইরাল উত্তরবঙ্গের দুই তৃণমূল নেতার ‘নাচ’, বিতর্কও

হিন্দি গানের তালে পা মিলিয়ে নাচতে অনেকেই ভালোবাসেন। আর সেটা যদি হয় বর্ষবরণের রাত তবে তো কথাই নেই। এরকমই দুটি নাচের ভিডিও সম্প্রতি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। প্রথমজন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা মালদা জেলার প্রভাবশালী তৃণমূল নেতা, দ্বিতীয়জন আলিপুরদুয়ারের জয়গাঁ অঞ্চলে তৃণমূলের সাধারণ সম্পাদক। এই নিয়ে বাংলার রাজনৈতিক মহলে চাঞ্চল্যও ছড়িয়েছে। হিন্দি গানের তালে তাল মিলিয়ে সুইমিং পুলে অনুগামীদের নিয়ে পার্টি করছেন রাজ্যের প্রাপ্ত মন্ত্রী তথা তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। এই ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হওয়ার পরই শুরু হয়েছে বিতর্ক। ভিডিওর সত্যতা স্বীকার করে নিয়েছেন কৃষ্ণেন্দু বাবু নিজেও। তিনি সাফাই দিয়েছেন,  জেলা ক্রীড়া সংস্থার সুমিংপুলের ভিডিও এটি। সেখানে গান বাজছিল তাই তিনি নেচেছেন।

তবে যারা এই নিয়ে সমালোচনা করছেন তাঁরা অপরাধী বলেও তোপ দেগেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরীর বক্তব্য,  তিনি কোনও অন্যায় করেননি। তাঁর আরও অভিযোগ, যখন তাঁর করোনা হয়েছিল বা তার দাদা মারা গিয়েছিলেন সেই সময় অন্য দলের লোক তো দূরের কথা তার দলেরই কেউ খোঁজ নেননি। অথচ এখন তাঁরাই এই ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল করছে। অর্থাৎ তাঁর ইঙ্গিত দলেরই একাংশ এই ভিডিও ভাইরাল করেছেন। যদিও তিনি সাফাই দিয়েছেন, চিকিৎসকের পরামর্শেই তিনি সবসময়ে আনন্দে, হাসিখুশি থাকার চেষ্টা করেন। অপরদিকে বিরোধী বিজেপি এই ঘটনায় কটাক্ষ করতে ছাড়েনি। বিজেপির মালদা জেলা সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, এটা বাংলার সংস্কৃতি না। তৃণমূলই এই অপসংস্কৃতি আমদানি করেছে। 

অন্য ভাইরাল হওয়া ভিডিও-তে দেখা যাচ্ছে,  ১ লা জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস এবং বর্ষবরণে আয়োজিত এক অনুষ্ঠান মঞ্চে তৃণমূল নেতার হুড়মুড়িয়ে পড়ে যাওয়ার ছবি। যা রীতিমতো ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে নৃত্যরত তৃণমূল নেতার মাথার গুতোয় মঞ্চ থেকে পড়ে গিয়েছেন গলা ছেড়ে গান করা গায়কও। যাকে নিয়ে বিতর্ক তিনি জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের অঞ্চল সাধারন সম্পাদক পদে রয়েছেন, নাম রামে থাপা। এই ভিডিও নিয়ে প্রশ্ন করলে তৃণমূলের জেলা সভাপতি মৃদুল গোস্বামী টেলিফোনে বলেন, ‘আমি ভিডিওটি দেখিনি ,তাই কোন মন্তব্য করব না’। যদিও কটাক্ষ করতে ছাড়েনি জেলা বিজেপির নেতারা। বিজেপির যুব মোর্চার জেলা সভাপতি বিপ্লব দাস তীব্র কটাক্ষ করেন এই প্রসঙ্গে। তিনি স্থানীয় তৃণমূল নেতা এবং তৃণমূলের জেলা সভাপতি মৃদুল গোস্বামীকে কটাক্ষ করে বলেন, ‘এটাই তৃণমূলের সংস্কৃতি। এতে অবাক হবার কিছু নেই’। তবে তৃণমূল নেতা রামে থাপা কোনও প্রতিক্রিয়া দেননি।

দেখুন ভিডিও... (যদিও ভিডিও দুটির সত্যতা যাচাই করেনি সিএন )

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post