শুক্রবার সকাল থেকেই মমতার বাড়িতে ‘মহাযজ্ঞ’, পৌরোহিত্যে অভিষেক

সম্ভবত শুক্রবার বিকেলেই হতে চলেছে বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা। তার আগে শুক্রবার সকাল থেকেই হোম যজ্ঞ চলছে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। সকাল থেকেই যজ্ঞে বসেছেন মুখ্যমন্ত্রীর ‘ভাইপো’ তথা তৃণমূল যুবর সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তাঁকে পাশে বসিয়ে যজ্ঞ সম্পাদন করছেন পুরীর জগন্নাথ মন্দিরের সেবায়েত জগন্নাথ দয়িতাপতি। যজ্ঞে বসতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়কেও। কি কারণে এই মহাযজ্ঞ সেটা নিয়ে অবশ্য ধোঁয়াশা রয়েই গেছে। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনিতে কালীর উপাসক। তাঁর বাড়িতে প্রতি বছর ধুমধাম করে কালী পুজো হয়। কিন্তু এবার কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি লাগোয়া কনফারেন্স হলে দেখা গেল বিশাল যজ্ঞের আয়োজন করা হয়েছে। এবং সেখানে যজ্ঞ সম্পাদন করছেন পুরীর মন্দিরের সেবায়েত জগন্নাথ দয়িতাপতি। তাঁর পাশেই বসে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

যদিও তৃণমূল সূত্রে খবর, বছরে দুবার এরকম যজ্ঞের আয়োজন করেন নেত্রী। কিন্তু মুখ্যমন্ত্রী নিজেই থাকেন এই যজ্ঞে। তবে এবার সেটাই পরিবর্তন হল। যজ্ঞে বসলেন অভিষেক। মুখ্যমন্ত্রীর বাড়িতে মহাযজ্ঞের খবর ছড়িয়ে পরতেই তীব্র কৌতুহল দেখা দেয় রাজনৈতিক মহলে। তবে কি ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই মহাযজ্ঞ করছেন তৃণমূল নেত্রী? তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, এই জল্পনা ঠিক নয়। কারণ এই যজ্ঞের পরিকল্পনা অনেক আগেই করা হয়েছিল। এদিন নির্বাচন ঘোষণা হওয়ার সম্ভবনা তৈরি হওয়াটা নিতান্ত কাকতালীয়। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post