আইএসএলের প্লে অফের দৌঁড়ে কারা? জেনে নিন অঙ্ক

চলতি আইএসএলের দ্বিতীয় পর্যায়ের খেলা প্রায় শেষ লগ্নে এসে পৌঁছেছে। ফলে শেষ চারে ওঠার লড়াইয়ে কোন কোন ক্লাব রয়েছে সেটা অনেকটাই পরিস্কার। হাড্ডাহাড্ডি লড়াই চলছে প্লে অফে যাওয়ার ইঁদুর দৌঁড়ে। যদিও অনেকটাই এগিয়ে মুম্বই এফসি এবং এটিকে মোহনবাগান। কিন্তু শেষের দুটি জায়গায় কারা জায়গা পাবেন সেটা এখনও নিশ্চিন্ত নয় কোনও দলই। কারণ কয়েকটি ক্লাবের পয়েন্ট প্রায় উনিশ-বিশ। তাই লড়াই চলছে হাড্ডাহাড্ডি। 

লিগ তালিকার দিকে তাকালে দেখা যাচ্ছে মুম্বই কার্যত ধরাছোঁয়ার বাইরে। ১৬ ম্যাচ খেলে মুম্বইয়ের পয়েন্ট ৩৪ এবং সম সংখ্যক ম্যাচ খেলে এটিকে-মোহনবাগানের পয়েন্ট ৩৩। ফলে বিরাট কিছু অঘটন না ঘটলে এই দুই ক্লাব কার্যত প্লে অফে চলে গিয়েছে। কিন্তু তিন ও চার নম্বর দল নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। কারণ লিগ তালিকায় তিনে রয়েছে হায়দরাবাদ এবং চারে গোয়া এফসি। হায়দরাবাদ ১৭ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট পেয়েছে অপরদিকে একম্যাচ কম খেলে ২৩ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে রয়েছে এফসি গোয়া। আবার পঞ্চম স্থানে থাকা নর্থইস্ট ইউনাইটেডের পয়েন্টও ২৩, কিন্তু গোল পার্থক্যে গোয়ার থেকে পিছিয়ে জন আব্রাহামের দল। ফলে পাঁচ-ছয়-সাত নম্বরে থাকা ক্লাবগুলির পয়েন্টর পার্থক্য খুব একটা কম নয়। যেমন, ১৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আইএসএল তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে জামশেদপুর এফসি। আবার ১৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে বেঙ্গালুরু এফসি। 

সেদিক থেকে অনেকটাই পিছিয়ে চেন্নাইয়ান এফসি, এসসি ইস্টবেঙ্গল এবং কেরালা ব্লাস্টার্স। কিন্তু এই তিনটি দল পরবর্তী সব ম্যাচ জিতলেই লিগ টেবিল ওলোট-পালট হয়ে যাবে। কলকাতার দ্বিতীয় দল এসসি ইস্টবেঙ্গল শুক্রবার শেষ মুহূর্তের গোলে ড্র করে অনেকটাই পিছিয়ে গেল লিগ টেবিলে। তবুও অঙ্কের বিচারে এখনও প্লে অফের আশা পুরোপুরি শেষ হয়নি লাল-হলুদের। কোচ রবি ফাওলার এখনও আশাবাদী। এখন দেখার শেষ পর্যন্ত আইএসএল লিগ টেবিলের তিন ও চার নম্বর স্থান দখল করে কোন দুটি দল বাজিমাত করে। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post