দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনে নাও থাকতে পারেন মমতা!

 

দীর্ঘ প্রতীক্ষার পর সোমবার উদ্বোধন হচ্ছে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো পথের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতেই চালু হবে এই মেট্রো পথ। অনুষ্ঠানে আমন্ত্রিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নবান্ন সূত্রে জানা যাচ্ছে ওই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর যাওয়ার সম্ভাবনা অত্যন্ত কম। উল্টে সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী ঠাসা কর্মসূচি রেখেছেন। ডাকা হয়েছে ক্যাবিনেট বৈঠকও। ফলে বোঝাই যাচ্ছে রেলের অনুষ্ঠান এড়িয়ে যেতে চাইছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, দমদম থেকে দক্ষিণেশ্বর প্রকল্পের সূচনা করেছিলেন তৎকালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


 সেই কাজই শেষ হল দীর্ঘ সময় পর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশেই দ্রুত কাজ শেষ করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। কিন্তু তাঁরই পরিকল্পিত দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে কেন গড়হাজির থাকতে চাইছেন তৃণমূল নেত্রী? এই ব্যাপারে নবান্নের তরফে কিছুই জানা যায়নি। তবে রাজনৈতিক মহলের অভিমত, মুখ্যমন্ত্রী নিজেই চাইছেন না প্রধানমন্ত্রীর সঙ্গে এক মঞ্চে উপস্থিত থাকতে। কারণ গত ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনের অনুষ্ঠানে ভিক্টোরিয়া মেমোরিয়ালে ‘জয় শ্রীরাম’ ধ্বনি শুনতে হয়েছিল মুখ্যমন্ত্রীকে। এরপর থেকেই মোদির কর্মসূচি এড়িয়ে চলছেন তিনি। হলদিয়ার সরকারি অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন না। সম্ভবত সোমবারও মেট্রো রেলের অনুষ্ঠানে থাকবেন না মুখ্যমন্ত্রী। 

অপরদিকে দক্ষিণেশ্বর মেট্রো নিয়ে রবিবার বাংলাতে টুইটও করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, ‘আপনারা জেনে খুশি হবেন, বরাহনগর ও দক্ষিণেশ্বরের নবনির্মিত স্টেশনদু’টিতে অনেক অত্যাধুনিক সুযোগসুবিধা রয়েছে। যা ‘সহজ জীবনযাত্রা’র জন্য আরও সহায়ক হবে। এই স্টেশনগুলিতে রয়েছে দৃষ্টিনান্দনিকতার ছোঁয়া’। যদিও সোমবার বিকেলে উদ্বোধন হলেও মঙ্গলবার সকাল থেকে সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত নতুন মেট্রো পথ। দুটি নতুন স্টেশন জুড়লেও পরিবর্তন হচ্ছে না ভাড়ায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পৌঁছাতে খরচ হবে ২৫ টাকা।


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.