ইস্টবেঙ্গল সমর্থকদের ‘নয়নের মনি’ ব্রাইটের আজ জন্মদিন, রইল কিছু অজানা তথ্য

১৯৯৮ সালের ৮ ফেব্রুয়ারি নাইজেরিয়ার বেনিন শহরে জন্ম নিয়েছিলেন ব্রাইট এবাখেরে। এই নামটি ভারতে কোনও দিন কেউ শোনেননি। কিন্তু চলতি আইএসএলের মাঝপথে তিনি এসসি ইস্টবেঙ্গলের হয়ে খেলতে ভারতে আসার পরই তাঁকে নিয়ে উচ্ছ্বসিত ভারতীয় ফুটবল মহল। সেদিন থেকেই তিনি ইস্টবেঙ্গলের প্রতিটি সমর্থকদের মন জয় করেছেন। এমনকি আগামী আইএসএলে তাঁকে দলে নিতে অন্যান্য দলগুলিও যোগাযোগ করতে শুরু করেছিল। আজ, মঙ্গলবার  তাঁর জন্মদিন, আপনাদের জন্য রইল ব্রাইট এনবাখেরের জীবনের কয়েকটি অজানা তথ্য। 

ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি তাঁর টান ছিল অন্যান্যদের থেকে অনেকটা বেশি। ছোট্ট ছেলেটির স্কিল ও ড্রিবলে মুগ্ধ হতেন অনেকেই। ফলে মাত্র ১৫ বছর বয়েসেই ব্রাইট পাড়ি দিয়েছিল ইংল্যান্ডে। সদ্য কৈশোরে পা দেওয়া ব্রাইট যোগ দিয়েছিল বার্নিংহামের নর্থফিল্ড টাউন জুনিয়র দলে। সে বছরেই (২০১৪ সাল) ওই ক্লাব বার্নিংহাম মাইনর কাপে চ্যাম্পিয়ন হয়। আর মূল কৃতিত্ব অবশ্যই ছোট্ট ব্রাইটের। 

পরের বছর অর্থাৎ ২০১৫ সালে ব্রাইটকে দলে নেয় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স ক্লাব। প্রথম ম্যাচে গোল না পেলেও সকলের মন জয় করে নেয় ব্রাইট। পরে দলকে সাফল্যও এনে দেয় সে। এরপর ব্রাইটকে লোনে তুলে নেয় কভেন্ট্রি সিটি। সেখানে ১৮ ম্যাচ খেলে করেন ৬টি গোল। ২২ বছর বয়েসে নাইজেরীয় যুব দলে সুযোগ পান। পরবর্তী সময় তিনি স্কটিশ ক্লাব কিলমারনকে এবং ইংলিশ ক্লাব উইগান অ্যাথলেটিকেও খেলেছেন। এরপরই ভারতে চলে আসেন। এসসি ইস্টবেঙ্গলের হয়ে আইএসএলের দ্বিতীয় পর্যায়ে খেলা শুরু করে ২টি গোল করে ফেলেছেন। পাশাপাশি অনেকগুলি গোলের সুযোগও তৈরি করেছেন ব্রাইট এনবাখেরে। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post