রাম মন্দির তহবিলে জমা পড়ল ১,১৫১ কোটি টাকা

‘শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র’ ট্রাস্ট দেশজুড়ে রামমন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ করছে। করোনা আবহেই জোরকদমে চলছে রামমন্দির নির্মাণের কাজ। ট্রাস্টের তরফে কোষাধ্যক্ষ গোবিন্দদেব গিরি জানিয়েছেন, জানুয়ারি মাসের ১৫ তারিখ থেকে আমরা মন্দির নির্মাণের জন্য অনুদান সংগ্রহ শুরু করেছি। ফেব্রুয়ারি ২৭ তারিখ পর্যন্ত এই অভিযান চলবে। এখনও পর্যন্ত মোট ১,১৫১ কোটি টাকা জমা পড়েছে তহবিলে।

তিনি আরও জানিয়েছেন, অযোধ্যায় যে সুবৃহৎ ও জমকালো রামমন্দির তৈরি হচ্ছে, তার জন্য গোটা দেশ থেকে অনুদান আসছে। চাঁদা তোলার জন্য দেশজুড়ে ৪ লক্ষ গ্রাম ও ১১ কোটি পরিবারের কাছে পৌঁছানোই লক্ষ্য আমাদের। তাঁরা মানুষের কাছ থেকে বিপুল সাড়া পাচ্ছেন বলেও জানিয়েছেন গোবিন্দদেব গিরি। 

রামমন্দির নির্মাণের জন্য দেশজুড়েই অর্থ সংগ্রহ করছে বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএস। ন্যূনতম ১০ টাকা থেকে শুরু করে লাখ লাখ টাকা চাঁদা উঠছে। পাশাপাশি এখনও অর্থ সংগ্রহের জন্য জোরদার প্রচার করছে আরএসএস। তবে এই মর্মে টাকা তুলে মানুষকে প্রতারণা করারও অভিযোগ উঠছে। সম্প্রতি উত্তরপ্রদেশের পিলিভিটে রামমন্দিরের জন্য টাকা তুলতে গিয়ে পাঁচজন ধরাও পড়েছে। ফলে বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএস পরিষ্কার জানিয়ে দিয়েছে, অনুমোদন ছাড়া কেউ বা কারা যদি চাঁদা সংগ্রহ করেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.