হায়দরাবাদের কাছে আটকে প্লে অফের রাস্তা বন্ধই ইস্টবেঙ্গলের

শুক্রবার হাই প্রোফাইল ম্যাচে হায়দরাবাদ এফসির মুখোমুখি হয়েছিল এসসি ইস্টবেঙ্গল। ম্যাচ জিতলে প্লে অফে যাওয়ার আশা থাকত লাল-হলুদ শিবিরের কাছে। কিন্তু হায়দরবাদ এফসির বিরুদ্ধে ৯২ মিনিট পর্যন্ত এগিয়ে থকেও শেষরক্ষা করতে পারল না ফাওলারের দল। ফলে প্লে অফের রাস্তা কার্যত বন্ধই হয়ে গেল এসসি ইস্টবেঙ্গলের সামনে। ম্যাচের ৫৯ মিনিটে ব্রাইট এনোবাখারের গোলে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। তবে আরিদানে সান্তানার শেষ মুহূর্তের গোলে সমতায় ফেরে নিজাম শহরের দল হায়দরাবাদ এফসি। 

রুদ্ধশাস ম্যাচের প্রথম মিনিট থেকে শুরু হয়েছিল দুই দলের হাডাহাডি লড়াই। বল দখলের লড়াইয়ে লাল-হলুদের সঙ্গে পাল্লা দিলেও, প্রতিপক্ষের রক্ষণভাগকে বেশ চাপেই রেখেছিল হায়দরাবাদ। আক্রমণ প্রতি আক্রমণে গোলের সুযোগ তৈরি হয়েছিল ইস্টবেঙ্গলের কাছে। তবে অঙ্কিত মুখোপাধ্যায় সুযোগ নষ্ট করেন। শরীরকে শূন্যে ভাসিয়ে পিলকিংটনের দুরন্ত শট বাঁচান হায়দরাবাদের গোলরক্ষক কাট্টিমানি। প্রথমার্ধের শেষ কয়েক মিনিট বাকিতে নিজাম শহরের  স্ট্রাইকার সান্তনা লাল-হলুদের ডি বক্সে ডুকে পড়েন। ইস্টবেঙ্গলের গোলকিপার সুব্রত পাল অভিজ্ঞতা দিয়ে দুর্গ রক্ষা করেন। হায়দরাূবাদের আধিপত্য বেশি থাকলেও খালি হাতে ফিরতে হয় তাঁদের। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রাইটের গোলে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। দুই ডিফেন্ডারকে পিছনে ফেলে, গোলকিপারকে পরাস্ত করে দুর্দান্তভাবে বল জালে জড়ান নাইজেরীয় স্ট্রাইকার। এরপর থেকেই গোল শোধে মরিয়া হয়ে ওঠে সান্তানারা। কিন্তু গোলের দরজা খুলতে পারেনি। ৮২ মিনিটে পেনাল্টি থেকে বঞ্চিত হয় এসসি ইস্টবেঙ্গল। বল বাঁচাতে গিয়ে ব্রাইটে বক্সে ফেলে দেন কাট্টিমানি। উল্টে পেনাল্টির আবেদন করে কার্ড দেখতে হয লাল-হলুদের সহকারি কোচকে। ইনজুরি টাইমে ম্যাচের সমতা ফেরান আরিদানে সান্তানা। ইনজুরি টাইমে লাল কার্ড দেখেন হায়দরাবাদের ইয়াসির। ম্যাচ ড্র করে ২৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল হায়দরাবাদ এফসি। অন্যদিকে ম্যাচ ড্র করে প্লে অফের স্বপ্ন ভঙ্গ ফাওলারের দলের।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post