রাজ্যে শৈত্যপ্রবাহের সতর্কতা, কলকাতার পারদ নামল ১১ তে

ফেব্রুয়ারি মাস পড়তেই আরও নিম্নমুখী পারদ। মঙ্গলবার শহরের তাপমাত্রা সর্বনিম্ম ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রার সামান্য হেরফের হলেও উত্তুরে হাওয়ার দাপটে ভালোই শীতের কামড় টের পাচ্ছেন শহরবাসী। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও কমতে পারে। পাশাপাশি দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় শৈত্যপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম সহ বেশ কিছু জেলায় জাঁকিয়ে পড়বে শীত। পাশাপাশি উত্তরবঙ্গেও দাপট থাকবে শীতের।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, উত্তর-পশ্চিম হাওয়ার জেরেই শীতের আমেজ টের পাচ্ছেন রাজ্যবাসী। তবে দুদিন পর কমতে পারে এই হাওয়ার তীব্রতা। এদিকে আবহাওয়ার এই খামখেয়ালিপনা চিন্তার কারণ হতে পারে। বিশেষ করে বয়স্ক এবং শিশুদের স্বাস্থ্যের জন্য সমস্যা হতে পারে। কিন্তু এটাই সম্ভবত শীতের শেষ ইনিংস। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের পরই বিদায় নিতে পারে শীত।   

এদিকে উত্তর-পশ্চিম হাওয়ার দাপটে কাঁপছে উত্তর ভারতের রাজ্যগুলিও। রাজধানী দিল্লির তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া উত্তর পশ্চিমের কিছু অঞ্চলে ঠাণ্ডার পাশাপাশি হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘণ্টায়।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post