দুয়ারে সরকারের পূরণ করা ফর্ম জঞ্জালে, চাঞ্চল্য কাঁথিতে

দুয়ারে সরকারের একগুচ্ছ পূরণ করা ফর্ম এবার মিলল জঞ্জালে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথির তিন নম্বর ব্লকের কৃষি দফতরের গেটের বাইরে।

 এক ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে স্বাস্থ্যসাথী ও কৃষকবন্ধু প্রকল্পের বহু আবেদনপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কৃষি দফতরের গেটের বাইরে। অপর একটি ভিডিওতে দেখা গিয়েছে ফর্ম গুলিকে বস্তার মধ্যে ভরা হচ্ছে। সেই ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই কাঁথিতে ছড়িযে পড়ে তীব্র চাঞ্চল্য। পাশাপাশি তৃণমূল-বিজেপির মধ্যে রাজনৈতিক তরজাও শুরু হয়ে যায়। স্থানীয় বিজেপির নেতৃত্বের তরফে জানানো হয়েছে, কৃষি দফতরের বাইরে দেখা গিয়েছে বিভিন্ন প্রকল্পের আবেদন পত্র ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। বোঝাই যাচ্ছে এই প্রকল্পগুলি সবই ভাঁওতা। রাজ্য সরকার মানুষের অসহতার সুযোগ নিয়ে তাঁদের সঙ্গে ছিনিমিনি খেলছে।  

বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল নেতৃত্ব। তাঁরা জানিয়েছেন, মমতা বন্দেপাধ্যায়ের জনমুখী প্রকল্প নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে বিজেপি। দুয়ারে সরকার সাধারণ মানুষের কাছে পৌঁছে যাচ্ছে, উপকৃত হচ্ছেন সকলে। অনেকে বৃদ্ধ ভাতা ও বিধবা ভাতা পেয়েছেন তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। বিজেপি সাধারণ মানুষের সমর্থন হারিয়ে এই সমস্ত বাতিল ফর্ম জোগাড় করে ছড়িয়ে ছিটিয়ে ভিডিও তুলে অপপ্রচার করেছে। এই সব ফর্মের বেশির ভাগ কাজ অনলাইনে হয় বলে দাবি করেছেন তৃনমূল নেতারা। কিন্তু আদতে এই ফর্মগুলি কোথা থেকে এল এবং কেনই বা রাস্তার ধারে জঞ্জালে পাওয়া গেল সেটা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.