‘বাংলা নিজের মেয়েকেই চায়’, তৃণমূলের পাল্টা বিজেপির ৯ মুখ

বহিরাগত ইস্যু খুঁচিয়ে তুলে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা ভোটের প্রচারে বলছেন, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। এবার এই একই সুর শোনা গেল একঝাঁক বিজেপি নেত্রীর মুখে। তবে কিছুটা ব্যাঙ্গাত্মক ভঙ্গিমায়। এই স্লোগানটিই হাতিয়ার করে এবার পাল্টা প্রচার কৌশল নিল বঙ্গ বিজেপি। এমনিতেই বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মুখ না থাকা নিয়ে তৃণমূলের কটাক্ষের মুখে পড়তে হচ্ছে বঙ্গ বিজেপিকে। 

 

এরওপর আবার তৃণমূলের এহেন প্রচার চাপ আরও বাড়িয়ে দিয়েছিল বিজেপির উপর। এবার পাল্টা কৌশল নিল তাঁরাও। ৯ বিজেপি নেত্রীর ছবি সহ একটি পোস্টার সোশাল মিডিয়ায় শেয়ার করেছে বঙ্গ বিজেপি। সেই সঙ্গে একটি ক্যাপশনে লেখা হয়েছে ‘বাংলা নিজের মেয়েকেই চায়, পিসিকে নয়’। বিজেপি যে ৯ জন নেত্রীর মুখ সামনে এনেছে তাঁরা প্রত্যেকেই বাঙালি। এরা হলেন, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়, বিজেপি নেত্রী ভারতী ঘোষ, মাফুজা খাতুন, শ্রীরূপা মিত্র চৌধুরী, তনুজা চক্রবর্তী, ফাল্গুনী পাত্র এবং মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল। 

 

একদিকে যখন ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ পোস্টার রাজ্যজুড়ে ছয়লাপ করেছে, তখন নিঃশব্দে বিজেপি সোশাল মিডিয়ায় এই পোস্টার ছড়িয়ে দিতে চাইছে পাল্টা চাল হিসেবে। শনিবারই তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে) একটি টুইট করে একটি কার্ড প্রকাশ করেছেন। সেখানেও তৃণমূল নেত্রীর ছবি সহ লেখা ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। পাশাপাশি জানিয়েছেন, গণতন্ত্রের জন্য এটাই ‘রাইট কার্ড’। এবারের ভোটের প্রচারে সোশাল মিডিয়া একটি শক্তিশালী মাধ্যম হয়ে উঠবে সেটা নিঃসন্দেহ। ফলে তৃণমূল, বিজেপি সহ বাম দলগুলিও নিজেদের আইটি সেল গুছিয়ে নিয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.