নারী দিবসের মঞ্চেও রান্নার গ্যাসের দামবৃদ্ধি নিয়ে সরব মমতা

সামনেই বিধানসভা নির্বাচন। তাই কোনও মঞ্চই আর রাজনৈতিক প্রচারের জন্য হাতছাড়া করতে চাইছেন না রাজনৈতিক নেতা-নেত্রীরা। সোমবার আন্তর্জাতিক নারী দিবস। আর এই দিনেই কলকাতার রাজপথে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে একঝাঁক টলিউড অভিনেত্রী এবং দলীয় নেত্রী। বর্তমানে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিই আন্তর্জাতিক নারী দিবসে কলকাতার রাজপথে মিছিল করলেন। কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা ডোরিনা ক্রশিং পর্যন্ত মিছিল শেষে এক জনসভায় তিনিই আবার পেট্রোপণ্য এবং রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে সরব হলেন। পাশে ছিলেন তৃণমূলের একঝাঁক তারকা মহিলা প্রার্থী। 

এই গরমেও মিছিলে হাঁটলেন তাঁরা। ছিলেন, সায়নী ঘোষ, লাভলি মিত্র, সায়ন্তিকা, জুন মালিয়া, অদিতি মুন্সির মতো মহিলা তারকারা। পাশাপাশি ছিলেন, শ্রীতমা, মানালির মতো সদ্য তৃণমূলে যোগ দেওয়া অভিনেত্রীরাও। মিছিলের পর এক জনসভায় তিনি ফের বিজেপির বিরুদ্ধে সরব হলেন। এই মঞ্চ থেকেও নারী সুরক্ষার নামে বিজেপিকে দিলেন রাজনৈতিক বার্তা। তিনি এদিন বলেন, মেয়েরা আমাদের গর্ব, নারীদের সম্মান রক্ষা করা আমাদের দায়িত্ব এবং কর্তব্য। এরপরই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, ‘বাংলায় মেয়েরা সুরক্ষিত নয় বলছে! বাংলায় এসে মিথ্যে কথা বলছেন মোদি। বাংলায় এসে অপপ্রচার চালাচ্ছেন উনি’। 

তিনি আরও বলেন, এই রাজ্যে মেয়েরা রাত ১০টা বা ভোর ৪টে তেও নিরাপদে বাইরে ঘুরে বেড়ায়। আমি বলি মোদি-শাহর মডেল গুজরাতে কি অবস্থা? এরপরই রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে তীব্র আক্রমণ শানালেন বিজেপিকে। চ্যালেঞ্জ ছুড়ে বললেন, রোজ রোজ গ্যাসের দাম বাড়িয়ে চলেছে কেন্দ্র। এবার বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দিক। আমরা বিনে পয়সায় চাল দিচ্ছি, আর রান্নার গ্যাসের দাম ৯০০ টাকা হতে চলেছে।

 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.