প্রার্থী নিয়ে ‘ক্ষোভ’ সামাল দিতে সফরসূচি বদলে কলকাতায় অমিত?

 


বিজেপি সূত্রে খবর, শেষমুহূর্তে সম্ভবত অমিত শাহের সফরসূচিতে পরিবর্তন হতে চলেছে। তিনি তড়িঘড়ি কলকাতায় ফিরে বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গে জরুরী বৈঠকে বসতে চলেছেন অমিত শাহ। সোমবার সকালে প্রথমে ঝাড়গ্রাম যাওয়ার কথা থাকলেও তিনি হেলিকপ্টার বিভ্রাটে যেতে পারেননি। পরে বাঁকুড়ার রানিবাঁধে সমাবেশ করেন অমিত শাহ। এর পরে কলকাতা বিমান‌বন্দর হয়ে অসম যাওয়ার কথা তাঁর। গুয়াহাটির টাউন হলে তাঁর একটি কর্মসূচি রয়েছে। সেটা মিটিয়ে সোমবার রাতেই দিল্লি চলে যাওয়ার কথা ছিল অমিতের। 

 

কিন্তু এখন তিনি সেই সফর কাটছাঁট করে কলকাতায় আসছেন। রাতেই নিউটাউনের এক হোটেলে তিনি বঙ্গ বিজেপির নেতৃত্ব এবং বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকদের সঙ্গে জরুরী বৈঠকে বসবেন। রাজনৈতিক বিশেষজ্ঞজের মতে, প্রার্থী নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে ক্ষোভ-বিক্ষোভ নিয়েই হতে চলেছে আলোচনা। সূত্রের খবর, বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদেরও তড়িঘড়ি ডেকে পাঠানো হয়েছে। 


মূলত তৃতীয় এবং চতুর্থ দফার প্রার্থী তালিকা ঘোষণার পরই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ শুরু হয়েছে। যা সামাল দিতে হিমশিম খাচ্ছেন বিজেপির স্থানীয় নেতৃত্ব। ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন গেরুয়া শিবির। সোমবার রাজ্যের বিভিন্ন এলাকায় বিজেপির কার্যালয়েও ভাঙচুর চালানো হয়েছে। এমনকী হেস্টিংসে বিজেপির নির্বাচনী দফতরের বাইরেও বিক্ষোভ দেখান একদল বিজেপি কর্মী। অপরদিকে প্রার্থী নিয়ে অসন্তোষ জানিয়ে দল ছেড়েছেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেই পরিস্থিতি সামাল দিতেই রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে আলোচনা করতে পারেন শাহ।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.