আজই কী বিজেপির প্রথম প্রার্থী তালিকা?

দোরগোড়ায় বিধানসভা নির্বাচন। এবার সমস্ত রাজনৈতিক দলের প্রার্থী তালিকা প্রকাশের পালা। বৃহস্পতিবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠক বসছে। মূলত প্রথম দুই দফার নির্বাচনে ৬০ টি আসনে প্রার্থীদের বাছাই করে তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। রাজ্যে এবার কঠিন লড়াই, একদিকে তৃণমূল কংগ্রেস অন্যদিকে বিজেপি। আট  দফায় নির্বাচন।  আগামী ২৭ সে মার্চ থেকে ২৯ সে এপ্রিল পর্যন্ত চলবে নির্বাচন। এরপর ২ রা মে ফল ঘোষণা। 

ইতিমধ্যে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, রাজ্য বিজেপির তরফে আসন পিছু ২ থেকে ৫ জনের নাম সহ একটি খসড়া তালিকা দিল্লিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। আজ বৈঠকের পর প্রার্থী তালিকা চূড়ান্ত হবে. এখনো পর্যন্ত একাধিক নাম এসেছে। এর মধ্যে থেকে চলছে বাছাই পর্ব। প্রথম দুটি দফা যে যে কেন্দ্রগুলিতে হবে তার প্রার্থী তালিকার খসড়া প্রস্তুতি করা হয়েছে। বাকিটা বিজেপির কেন্দ্রীয় শীর্ষ নেতারা সিদ্ধান্ত নেবেন।

আজ দিল্লির বৈঠকে উপস্থিত থাকবেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ , সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ,কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি সহ দলের শীর্ষ নেতার। প্রার্থী তালিকা ঘোষণার আগে চূড়ান্ত বৈঠক এটা। এদিনের বৈঠকে থাকছেন বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী ও রাজিব বন্ধোপাধ্যায়ও।

 একুশের নির্বাচনে তাদের টিকিট পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, বিজেপির প্রথম দুই দফার প্রার্থী তালিকায় থাকবে বহু চমক। টলিউড তারকা থেকে শুরু করে ক্রীড়া ও অন্যান্য ক্ষেত্রের বিশিষ্ট জনেরা টিকিট পেতে পারেন।  বৈঠকের পর শেষমেশ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর বাকিটা স্পষ্ট হয়ে যাবে। জেলায় জেলায় শুরু হয়ে গেছে দেওয়াল লিখন। প্রার্থীদের নাম ঘোষণা হলেই প্রচারে ঝাঁপিয়ে পড়তে মরিয়া বিজেপি কর্মীরা।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post