পরিস্থিতি গুরুতর, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত ২৯ হাজার

দেশে করোনা পরিস্থিতি গুরুতর আকার নিচ্ছে। নতুন করে করোনা সংক্রমণ মাথাচাড়া দিচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া সর্বশেষ বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় অর্থাৎ মঙ্গলবার দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯০৩ জন। তবে এর মধ্যে ১৭ হাজার ৮৬৪ জনই মহারাষ্ট্রের বাসিন্দা। এই পরিসংখ্যান নতুন করে চিন্তায় ফেলেছে চিকিৎসক মহল থেকে শুরু করে স্বাস্থ্য কর্তাদের। 


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখ ৩৮ হাজার ৭৩৪ জন। তবে এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা মাত্র ২ লাখ ৩৪ হাজার ৪০৬ জন। কিন্তু গত কয়েকদিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০-২৫ হাজারে রয়েছে। এদিন সেটাই বেড়ে ২৯ হাজারে পৌঁছেছে। পাশাপাশি করোনায় দৈনিক মৃতের সংখ্যাও দিন দিন বাড়ছে। গত ২৪ ঘন্টায় ১৮৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে দেশে। যার মধ্যে ৮৭ জন মহারাষ্ট্র এবং ৩৮ জন পঞ্জাবের বাসিন্দা বলে জানা যাচ্ছে।


দেশে দিন দিন বাড়তে থাকা করোনা সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বুধবারই মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন। তবে সূত্রের খবর, এই বৈঠকে থাকছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই মুহূর্তে ভোট প্রচারে জেলায় ব্যস্ত রয়েছেন। উল্লেখ্য,  রাজ্যের স্বাস্থ্য দফতরের ১৬ মার্চ জারি করা করোনা বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫৫ জন। সবমিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৮৫৩ জন। কিন্তু রাজ্যের চিকিৎসক মহলএবং স্বাস্থ্য কর্তাদের আশঙ্কা যেভাবে ভোট প্রচারে করোনাবিধি মানা হচ্ছে না, তাতে ফের করোনা সংক্রমণ বাড়তে পারে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.