মমতার প্রার্থী তালিকায় থাকছে বহু চমক, নতুন মুখ

আজও প্রকাশিত হল না শাসকদলের প্রার্থী তালিকা। যদিও প্রতিবার ভোট ঘোষণার দিন বা পরের দিনই প্রার্থী তালিকা ঘোষণা করে দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারই তার ব্যাতিক্রম হল। ভোট ঘোষণা হয়েছে দিন দুয়েক হল, তবুও প্রার্থী তালিকা চুরান্ত করতে পারল না তৃণমূল। সোমবার কালীঘাটে তৃণমূল নেত্রীর বাড়ি লাগোয়া কার্যালয়ে বসেছিল দলের নির্বাচনী কোর কমিটির বৈঠক। রাজনৈতিক মহলের একাংশের ধারণা ছিল আজই প্রথম ধাপের তালিকা জানিয়ে দিতে পারেন নেত্রী। কিন্তু বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায়। তিনিও এই বিষয়ে কিছু বললেন না। সূত্রের খবর, প্রার্থী বাছাই করা নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে এদিন। সম্ভাব্য প্রার্থীদের নিয়েও আলোচনা হয়েছে। তবে চুরান্ত তালিকা তৈরি করতে এবার বাড়তি সতর্কতা নিচ্ছে শাসকদল। বিশেষত স্থানীয় নেতৃত্বের সঙ্গে কথা বলে তাঁদের মনোভাব এবং সম্ভাব্য প্রার্থীর ভাবমূর্তি বুঝে নিতে চাইছেন তৃণমূল নেত্রী। মূলত সেই কারণেই বিলম্ব।

তবে এদিনের বৈঠকে বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। তিনি জানান, এবার যে সমস্ত বিদায়ী বিধায়ক বা নেতার বয়স আশির বেশি তাঁদের টিকিট দেওয়া হবে না। সুব্রতবাবুর ব্যাখ্যা, করোনার জন্যই এই সিদ্ধান্ত। তিনি আরও ইঙ্গিত দিয়েছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে শাসকদলের প্রার্থী তালিকায় যুব এবং মহিলাদের প্রাধান্য দেখা যাবে। ফলে ধরেই নেওয়া যায়, এবারে তৃণমূলের প্রার্থী তালিকায় বহু চমক অপেক্ষা করছে। টলিউড, ক্রীড়াজগৎ এবং যুব সংগঠনের অনেকেই টিকিট পাবেন এবারের বিধানসভা ভোটে। বেশ কয়েকটি নাম শোনা যাচ্ছে তৃণমূলের অন্দরে। তরুণ প্রজন্মের মধ্যে অনেকেই এবার টিকিট পেতে পারেন। যেমন, দেবাংশু ভট্টাচার্য,  সুদীপ রাহা, সুপ্রকাশ গিরি, দেবরাজ চক্রবর্তী এবং তৃণাঙ্কুর ভট্টাচার্যের নাম শোনা যাচ্ছে। 

সোশাল মিডিয়ায় তৃণমূলের মুখ হয়ে উঠেছেন দেবাংশু, তিনি টিকিট পেতে পারেন হাওড়ার কোনও আসনে। আবার ছাত্র পরিষদ থেকে উঠে আসা তৃণাঙ্কুরকে দেওয়া হতে পারে উত্তর ২৪ পরগনার কোনও আসন থেকে। ক্রীড়াক্ষেত্র থেকে টিকিট পেতে পারেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া ক্রিকেটার মনোজ তেওয়ারি এবং ফুটবলার সৌমিক দে। আবার সিনে জগৎ থেকে ভোটের ময়দানে নামানো হতে পারে সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, রাজ চক্রবর্তী, অনন্যা চক্রবর্তী এবং সুদেষ্ণা রায়দের। জঙ্গলমহল থেকে টিকিট পেতে পারেন উমা সোরেন এবং ছত্রধর মাহাত। আবার উত্তরবঙ্গ থএকে রাজেশ লাকরা এবং অরিন্দম গুইন প্রমুখদের নাম ভেসে উঠছে।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post