নরেন্দ্র মোদী আপনার দাম কত টাকা? শিলিগুড়িতে প্রশ্ন মমতার

‘মোদি যখন ফাঁকা ব্রিগেডে বক্তৃতা করেন, তখন আমি রাস্তায় থাকি। রাস্তাই আমাকে রাস্তা দেখায়’। রবিবার হাইভোল্টেজ প্রচারের দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশকে এই ভাষাতেই কটাক্ষ ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন উত্তরবঙ্গে প্রচারে যান মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ির দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত মিছিল করেন তিনি। দ্রব্যমূল্য বৃদ্ধি থেকে শুরু করে গ্যাসের দাম বৃ্দ্ধির প্রতিবাদ করতেই তিনি শিলিগুড়িতে এদিনের মিছিলে পায়ে হাঁটেন। এরপর শিলিগুড়ির সফদর হাসমি চকে জনসভাও করেন। উল্লেখ্য, উত্তরবঙ্গে লোকসভা ভোটের নির্বাচনের নিরিখে অনেকটাই পিছিয়ে শাসকদল। সেই ভোট পুনরুদ্ধার করতেই তিনি বারেবারে উত্তরবঙ্গে গিয়েছেন। ভোট ঘোষণা হওয়ার পর প্রথমবার তিনি শিলিগুড়িতে এলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর প্রথম প্রচারেই দ্রব্যমূল্য এবং রান্নার গ্যাসের দাম বৃদ্ধিকেই হাতিয়ার করলেন। গ্যাস সিলিন্ডারের কাট আউট নিয়েই হল মিছিল। তৃণমূল নেত্রী এই মিছিলের নাম দিয়েছিলেন ‘সিলিন্ডার মিছিল’। 


পরে নিজের ভাষণেও কেন্দ্রের বিজেপি সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও তীব্র আক্রমণ করেন। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে তাঁর কটাক্ষ, ভোটের আগে ‘উজ্জ্বলা’ এবং ভোটের পর ‘জুমলা’। এমনকি দেখে দেখে বাংলা বলেন প্রধানমন্ত্রী, কটাক্ষ ছুড়ে তৃণমূল নেত্রী এদিন মোদিকে সামনাসামনি তর্কে বসারও চ্যালেঞ্জ করেন। উত্তরবঙ্গের সমস্যা নিয়েও বিজেপিকে বিঁধলেন তৃণমূল নেত্রী। তাঁর দাবি, ‘বিজেপি বলেছিল সব চা বাগান খুলে দেবে, একটাও খুলতে পারেনি। রাস্তা তৈরি করে দিয়েছে রাজ্য সরকার, এখন কেন্দ্র বলছে রাস্তা তৈরি করবে’। তিনি আরও বলেন, লোকসভা ভোটে উত্তরবঙ্গে এত আসন পেয়েছিল বিজেপি, তারপর কী করেছে কেন্দ্রীয় সরকার? হঠাৎ করে বলে তিস্তার জল দিয়ে দাও, একবার রাজ্যের সঙ্গে কথাও বলার প্রয়োজন করে না। প্রধানমন্ত্রী উল্টোপাল্টা মিথ্যা কথা বলছেন। প্রধানমন্ত্রীর পদকেও সম্মান করছেন না উনি। উত্তরবঙ্গে একাধিক উন্নয়নের কাজ করেছে রাজ্য সরকার। কেন্দ্রীয় সরকার কিছু করেনি।

এদিন কেন্দ্রের বিজেপি সরকারকেও আক্রমণ করেন তৃণমূল নেত্রী। তিনি বললেন, আপানারা তো বড় তোলাবাজ। রেল, এয়ার ইন্ডিয়া, কোল ইন্ডিয়া বিক্রি করলে কত তোলাবাজি হয়? উজ্জ্বলা যোজনায় দূর্নীতি হয়েছে। সারা ভারত তো একটি সিন্ডিকেটের কথাই জানে, সেটা মোদী-শাহ সিন্ডিকেট। তিনি আরও বলেন, দিল্লি তো বিক্রি করে দিয়েছেন, ভারতীয় রেল বিক্রি করে দিয়েছেন, সেনা, এয়ার ইন্ডিয়া বিক্রি করে দিয়েছেন মোদী। লজ্জা হওয়া উচিত। কোভিডে এত লোক মারা গিয়েছেন, তখন একদিনও দেখতে আসেননি মোদী। তখন ভয়ে ঘরে বসেছিলেন। আমি সারা রাজ্যে ঘুরে দেখেছি, হাসপাতালে গিয়েছি। কোভিডের টিকায় মোদীর মুখের ছবি দেওয়া হয়েছে, রাস্তা, বাড়ি সব প্রধানমন্ত্রীর নামে। এরপরই তিনি প্রধানমন্ত্রীকে প্রশ্ন ছুড়ে দেন, প্রধানমন্ত্রী বাংলায় প্রচার করার আগে জবাব দিন কেন রান্নার গ্যাসের দাম বেড়েছে, কেন তেলের দাম বাড়ছে? কেন ৯০০ টাকায় গ্যাস কিনতে হচ্ছে? নরেন্দ্র মোদী আপনার দাম কত টাকা? এরপরই তাঁর দাবি, শুধু বাংলা নয়, আগামী দিনে পাঁচটি রাজ্যের ভোটেই হারবে বিজেপি।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post