তিনটি রূপ মিলে এবার ভাইরাসের এক নতুন প্রজাতি আসছে রাজ্যে



 

 

 করোনার নয়া স্ট্রেন আরও শক্তিশালী হয়ে উঠছে এবার। ভাইরাসের  তিনটি রূপ মিলে একটি নয়া প্রজাতির স্ট্রেন আসছে রাজ্যে। এর আগে ডাবল মিন্যান্ট না যতটা ছড়িয়েছে।তার চেয়ে বেশি শক্তিশালী ট্রিপল মিনটেন্ট। ভয়ঙ্কর রূপ নিতে চলেছে। এই স্ট্রেন আছড়ে পড়বে পশ্চিমবঙ্গে। এছাড়া মহারাষ্ট্র, মুম্বাই, দিল্লিতে বাড়ছে ক্রমশ সংক্রমণ। সেখানেও এই নতুন প্রজাতির মিল দেখা যাচ্ছে।


নয়া প্রজাতির সংক্রমণের জের দেশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা। তবে এই নয়া স্ট্রেনে শারীরির অবনতি অনেকটাই বিশেষজ্ঞরা তাই মনে করছেন। যদিও ডবল মিন্ট্যান্ট কে ধরতে না পারে এই ট্রিপল মিউটেন্ট কে ধরা সহজ নয়. সতর্ক করা হচ্ছে সকলকে। এই নয়া স্ট্রেন কিন্তু শিশুদের ক্ষেত্রে সংক্রমিত হতে পারে। সেক্ষত্রে এই নয়া স্ট্রেনের জন্য মোকাবিলার উপায় কী? বিশেষজ্ঞদের মোতে, করোনা টিকা নিয়ে পরীক্ষা  চালিয়ে যেতে হবে।  এদের চরিত্র বুঝতে হবে। তবে করোনার  দ্বিতীয় ওয়েভে তিনটি রূপ মিলিয়ে নতুন ভাইরাসের প্রজাতি আসতেই বিপদ বাড়াচ্ছে অনেকটাই।

আজও ফের এক নয়া রেকর্ড গড়ল ভারত। দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল তিন লক্ষের কাছাকাছি! স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, বর্তমানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,৯৫,০৪১। পাল্লা দিয়ে বেড়েছে করোনায় মৃতের সংখ্যাও। আগের দিনের রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০২৩ জন আক্রান্তের।  গোটা দেশে সংক্রমণ ছড়াতে ভয়াবহ পরিস্থিতি তৈরী হচ্ছে।  করোনা টিকার মাধ্যমে কি এই নেওয়া স্ট্রেন তখন সম্ভব। প্রশ্ন থেকেই যাচ্ছে।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post