‘দ্রুত টিকা, অক্সিজেন ও ওষুধ পাঠান’, প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মমতা

রাজ্যে দ্রুততার সঙ্গে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মূলত তিনটি বিষয়ে দৃষ্টি আকর্ষণ করতে চাইলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে জানিয়েছেন, রাজ্যে এই মুহূর্তে ৫.৪ কোটি করোনার টিকা প্রয়োজন। সেই সঙ্গে করোনার চিকিৎসায় জীবনদায়ী ওষুধ টসিলিজুমাব এবং রেমডেসিভিরের প্রয়োজন সেটাও জানালেন। চিঠিতে অন্তত ছয় হাজার রেমডেসিভিরের ভায়াল ও এক হাজার টসিলিজুমাবের ভায়াল কেন্দ্রের কাছে চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অক্সিজেনের অপ্রতুলতার কথাও উল্লেখ করেছেন তিনি। 


এদিন প্রধানমন্ত্রীকে এর আগে গত ফেব্রুয়ারি মাসে লেখা একটি চিঠির কথা উল্লেখ করে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, রাজ্য সরকার টিকা কিনে রাজ্যের সাধারণ মানুষকে টিকা দিতে চেয়েও পারেনি। কারণ কেন্দ্রীয় সরকার টিকা সরবরাহ করেনি। আবার অভিযোগ করেছেন, নির্বাচনী প্রচারে বাইরের রাজ্য থেকে অনেক লোকজন আসছেন। কযেকটি রাজনৈতিক দলের হয়ে প্রচার করছেন তাঁরা। সেই কারণেও রাজ্যে করোনা সংক্রমণ দ্রুতহারে ছড়াচ্ছে

পাশাপাশি রাজ্যে করোনা সংক্রমণ ঠেকাতে তিনটি উপায়ও উল্লেখ করেছে মুখ্যমন্ত্রী। সেগুলি হল, প্রথমত, কলকাতা ও আশেপাশের জেলায় সংক্রমণ বেশি হচ্ছে। এখানে সংক্রমণ ঠেকাতে হলে টিকাকরণে জোর দিতে হবে। তিনি জানিয়েছেন, রাজ্যে এখনও পর্যন্ত ২.৭ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। আরও ৫.৪ কোটি টিকার দরকার। দ্বিতীয়ত, রাজ্যে পর্যাপ্ত অক্সিজেনের যোগান নেই বলেই উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। যাতে অক্সিজেন সরাবরাহ ঠিকঠাক হয় সেটাও দেখার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়ত হল জীবনদায়ী ওষুধ রেমডেসিভির এবং টসিলিজুম্যাব যে পরিমান প্রয়োজন সেই পরিমান আসছে না। তবে করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারকে সবরকম করতে প্রস্তুত বলেও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.