বুথ ফেরত সমীক্ষা উড়িয়ে দুই শিবিরই সরকার গড়ার দাবিতে অনড়


একমাসের লড়াইয়ের অবসান, বঙ্গে শেষ হল আট দফার ভোটযুদ্ধ। এরপরেই বিভিন্ন টিভি চ্যানেল ও ওয়েবসাইটে প্রকাশিত হল বুথ ফেরত সমীক্ষার ফল। বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষায় দেখা গেল লড়াই এবার হাড্ডাহাড্ডি, তবে এগিয়ে শাসকদলই। কোনও সমীক্ষায় তৃণমূল এগিয়ে আবার কোনও সমীক্ষায় বিজেপি। কয়েকটি সমীক্ষা আবার ত্রিশঙ্কু হওয়ার ইঙ্গিত দিল। সবমিলিয়ে ভোটগণনা না হওয়া পর্যন্ত একটা টানটান উত্তেজনা বজায় থাকছে এটা বলাই বাহুল্য। তবে কি বলছে রাজনৈতিক দলগুলি?

তৃণমূল ও বিজেপি, দুই প্রবল প্রতিপক্ষ অবশ্য সমস্ত বুথ ফেরত সমীক্ষা উড়িয়ে দিয়ে নিজেদের জয়ে অনড়। দুই শিবিরই দাবি করছে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ২০২১-এ তাঁরাই সরকার গড়ছে। তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতাদের অনেকেই যদিও খুশি বেশিরভাগ সমীক্ষার ফল দেখে। তৃণমূলের মুখপাত্র তাপস রায় জানিয়ে দিলেন, কোনও হাড্ডাহাড্ডি লড়াই নেই, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় এবার সরকার গড়ছেন। বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল এখনও জোরের সঙ্গে বলছেন, তৃণমূলের ঝুলিতে ২২০ আসন আসছে। মমতাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর চেয়ারে বসছেন।

 অপরদিকে বিজেপির শীর্ষ নেতারা দাবি করেছেন বুথ ফেরত সমীক্ষা কোনওদিন মেলেনি। মানুষ নির্ভয়ে ভোট দিতে পেরেছেন। বিজেপি নেতাদের দাবি, বিপুল সংখ্যক মানুষ ভোটদান করেছেন এবার, আর বুথ ফেরত সমীক্ষাগুলি করা হয় খুব অল্প সংখ্যক মানুষকে নিয়ে। ফলে সমীক্ষাগুলি মিলবে না। মানুষ আসল পরিবর্তনের পক্ষেই রায় দিয়েছে। বিজেপি নেতা তথা অন্যতম মুখপাত্র সায়ন্তনী বসু বলেছেন, আর দুটো দিন অপেক্ষা করুন, রবিবারই জানা যাবে বাংলায় কারা ক্ষমতায় আসছে।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post