রাজ্য বিজেপি নেতাদের কটাক্ষ, তথাগত রায়কে দিল্লিতে তলব

রাজ্য বিধানসভা ভোটে মেলেনি প্রত্যাশিত ফল। ৭৭ আসনেই থেমে গিয়েছে বিজেপি রথ। নির্বাচনের মুখ থুবড়ে পড়ায় দলীয় নেতাদের বিরুদ্ধেই তোপ দাগেন তথাগত রায়। দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, শিবপ্রকাশের মত নেতাদের তীব্র কটাক্ষ করেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এর জেরে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব তলব করল তথাগত রায়কে। টুইট করে একথা জানিয়েছেন বর্ষীয়ান এই বিজেপি নেতা।

একুশের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে রাজনীতির ময়দানে ঝাঁপিয়েছিল গেরুয়াবাহিনী। কার্যত স্বপ্ন থেকে গিয়েছে অধরাই। ম্যাজিক ফিগারের ধারেকাছেও পৌঁছয়নি পদ্মশিবির। ভোটে শোচনীয় হারের প্রেক্ষিতে সম্প্রতি ফেসবুক পোস্টে তথাগত রায় লেখেন, 'পায়েল শ্রাবন্তী তনুশ্রী ইত্যাদি ‘নগরীর নটীরা’ নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর মদন মিত্রর সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন (এবং হেরে ভূত হয়েছেন) তাঁদেরকে টিকিট দিয়েছিল কে ? কেনই বা দিয়েছিল? দিলীপ-কৈলাশ-শিবপ্রকাশ-অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি ?' 

শ্রাবন্তী-পায়েলদের মতো বিজেপি তারকা প্রার্থীদের রাজনীতির পরিনত মস্তিষ্ক নেই বলেও সরব তথাগত। পাশাপাশি মদন মিত্রকে প্লে বয় বলেও কটাক্ষ করেছেন তিনি। দোলের দিন গঙ্গাবক্ষে তৃণমূল প্রার্থী মদন মিত্রের সঙ্গে হোলির আনন্দে মেতেছিলেন বিজেপির শ্রাবন্তী-পায়েল-তনুশ্রী চক্রবর্তীরা। যা নিয়ে শোরগোল পড়ে। পায়েল-শ্রাবন্তীদের তুলোধনাও করেন তথাগত। এনিয়ে বিজেপির অন্দরমহলেই তৈরি হয়েছে বিতর্ক।

এবারের ভোটে পরাজিত হয়েছেন বিজেপির এই তারকা প্রার্থীরা। হারের সমালোচনা করতে গিয়ে দিলীপ ঘোষ, শিবপ্রকাশ, কৈলাশ বিজয়বর্গীয়দেরও কটুক্তি করেছেন তথাগত। এই প্রেক্ষাপটে তথাগত রায়কে দিল্লিতে তলব রাজনৈতিক তাৎপর্যপূর্ণ বলে মনে করছে অভিজ্ঞমহল। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post