রাজ্যে দৈনিক সংক্রমণ ২০ হাজার ছুঁইছুঁই, শীর্ষে উত্তর ২৪ পরগনা

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের বাড়ল। শুক্রবার জারি করা রাজ্যের স্বাস্থ্য দফতরের জারি করা করোনা বুলেটিন অনুযায়ী এই তথ্যই সামনে আসছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৮৪৭ জন। এরমধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন উত্তর ২৪ পরগনা জেলা থেকে। এই জেলায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৪,২৪০ জন। এরপরেই আছে কলকাতা, এখানে ৩,৫৬০ জন, হুগলিতে ১,৩৯৩, দক্ষিণ২৪ পরগনায় ১,২৯৭, হাওড়ায় ১,২৪৬, নদিয়ায় ১,০৯১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২৯ হাজার ৮০৫ জন। স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আক্রান্তের সংখ্যা বাড়লেও সংক্রমণের হার (পজিটিভিটি রেট) গত ২৪ ঘণ্টায় কিছুটা কমেছে। বর্তমানে এই হার রয়েছে ২৪.৫৯ শতাংশ, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ২৬.৯১ শতাংশ।


পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিন অনুযায়ী একধাক্কায় অনেকটাই বেড়েছে দৈনিক নমুনা পরীক্ষার হার। তা সত্ত্বেও দৈনিক আক্রান্তের সংখ্যায় খুব একটা বৃদ্ধি হয়নি। এটাই আশার আলো বলে মনে করছেন রাজ্যের স্বাস্থ্য কর্তারা। অপরদিকে সুস্থতার হারও কিছুটা বেড়ে হয়েছে ৮৮.১১ শতাংশ। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা হয়েছে ১ লাখ ৩২ হাজার ১৮১ জন। গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজার ৬২৭ টি নমুনা পরীক্ষা হয়েছে। সেখানে গত কয়েকদিন ধরে রাজ্যে দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৬৮-৭০ হাজারের ঘোরাফেরা করছিল। 


রাজ্যে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৫৯ করোনা আক্রান্তের। যা অবশ্যই চিন্তার বিষয়। বিগত কয়েকদিন ধরেই মৃত্যুর হার উর্ধ্বমুখী। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৪৭ জন, ৩৩ জন কলকাতায়। পাশাপাশি পশ্চিম বর্ধমানে ১২, নদিয়ায় ৯, দক্ষিণ ২৪ পরগনায় ৮ এবং দার্জিলিঙে ৭ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায়। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৪,০৫৪ জনের। সবচেয়ে ভালো খবর, গত ২৪ ঘন্টায় রাজ্যে টিকাকরণ প্রায় দ্বিগুণ হয়েছে। শুক্রবারের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ১ লাখ ৭৮ হাজার ৮৬৩ জনের। যা আগের ২৪ ঘন্টায় হয়েছিল ৬৩ হাজার ১১২ জনের।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post