লকডাউনে ঘরেই বানান মাছের স্যান্ডউইচ

করোনা আবহে প্রায়সই হচ্ছে লকডাউন। এছাড়া রেস্তরাঁর খাবার খেতেও ভয় পাচ্ছেন অনেকে। এই পরিস্থিতিতে ঘরে বসেই বানিয়ে ফেলতে পারেন রেস্তারাঁর মতো সুস্বাদু এই মাছের রেসিপিটি। সাধারণত স্যান্ডউইচ বলতে আমরা সবাই চিকেন স্যান্ডউইচ বা ভেজ স্যান্ডউইচকেই চিনি। কিন্তু মাছ দিয়েও তৈরি হতে পারে সুস্বাদু স্যান্ডউইচ। দেখে নিই কীভাবে তৈরি করতে পারবেন সুস্বাদু মাছের রেসিপি।

উপকরণঃ

মাছঃ ১ কাপ, রসুনঃ ১/২ চা চামচ, কাঁচা লঙ্কাঃ ১ চা চামচ, মেয়োনিজঃ ৩ টেবিল চামচ, নুনঃ স্বাদমতো, মার্জারিনঃ পরিমাণমতো, গোল করে কাটা পেঁয়াজঃ ১/২ কাপ, আদাঃ ১/২ টেবিল চামচ, গোল মরিচ গুঁড়োঃ ১/২ চা চামচ, বাদামি পাউরুটিঃ ৮টি, জলঃ ২ কাপ।

পদ্ধতিঃ

একটি পাত্রের মধ্যে পেঁয়াজ, রসুন, আদা ও লঙ্কা কেটে রাখুন। একটি নন স্টিক প্যানে তেল গরম করুন। এবার প্যানের মধ্যে কাটা পেঁয়াজ, রসুন, আদা ও মরিচ দিয়ে কষিয়ে নিন। প্যানটি আলাদা জায়গায় রাখুন। এবার মাছ সিদ্ধ করে কাটা ছাড়িয়ে নিন। আগের প্যানটির মধ্যে মাছ ও স্বাদমতো নুন দিয়ে পাঁচ মিনিট রান্না করুন। এবার প্যানটি নামিয়ে মাছ ঠান্ডা হতে দিন। এবার মাছের ওপর মেয়োনিজ ও গোল মরিচের গুঁড়ো ছড়িয়ে দিন। দুটি রুটির টুকরো নিন। একটি রুটির এক পাশে এবং আরেকটি রুটির আরেক পাশে মার্জারিন মাখান। এবার প্রথম রুটিটির মধ্যে মাছের মিশ্রণ দিন। এবার অন্য রুটির টুকরোটি দিয়ে স্যান্ডউইচের মতো করুন। এবার স্যান্ডউইচটিকে তিন থেকে চার মিনিট গ্রিল করুন। আপনার মাছের স্যান্ডউইচ পরিবেশনের জন্য তৈরি।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post