IPL 2020: রেকর্ড রান তাড়া করে জিতল রাজস্থান

 

দুই তরুণ ক্রিকেটারের অদম্য লড়াইয়ের সাক্ষী থাকল আইপিএল। বিশ্বের সবচেয়ে হাই প্রোফাইল এই ক্রিকেট টুর্নামেন্ট বহু অবিশ্মরণীয় ম্যাচের সাক্ষী থেকেছে। কিন্তু রবিবার রাতে এক অনন্য ম্যাচ দেখল বিশ্ববাসী। প্রায় হাতের বাইরে চলে যাওয়া ম্যাচ অনায়াসে জিতে নিল রাজস্থান রয়্যালস। কিংস ইলেভেন পাঞ্জাবের দেওয়া ২২৩ রানের বিশাল টার্গেট রাজস্থানের ব্যাটসম্যানরা তিন বল বাকি থাকতেই তুলে দিল। ফলে তাঁরা ম্যাচটি জিতল ৪ উইকেটে। ম্যাচের নায়ক সঞ্জু স্যামসন, মাত্র ৪২ বলে ৮৫ রানের এক ঝোড়ো ইনিংস খেলে। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন নবাগত রাহুল তেওটিয়া, তিনি করেছেন ৩১ বলে ৫৩ রান।

এর আগে অবশ্য রাজস্থানের ভিত গড়ে দিয়েছিলেন অধিনায়ক স্টিভ স্মিথ। মাত্র ২৭ বলে ৫০ রানের ইনিংস খেলে স্মিথ বিশাল টার্গেটের বোঝা অনেকটাই হালকা করে দিয়েছিলেন সঞ্জু-তেওটিয়াদের ওপর থেকে। এদিন পাঞ্জাবের ২২৩ রানের পাহাড় প্রমান টার্গেট তাড়া করতে নেমে রাজস্থানের রান এক সময় ছিল ১৫ ওভারে ১৪০। অনেকেই ধরে নিয়েছিলেন ম্যাচটি হেরে যাবে স্টিভ স্মিথের দল। এই সময় থেকেই ম্যাচে রাশ হাতে নেন সঞ্জু স্যামসন ও রাহুল তেওটিয়া। মাত্র ৩০ বলে তখন দরকার ৮৪ রান। সঞ্জু ও তেওটিয়া দিজনেই হাঁকালেন ৭টি করে ছক্কা। ওখানেই ম্যাচ শেষ হয়ে যায়।

শেষদিকে বোলার জোফ্রা আর্চারও ব্যাট চালিয়ে মাত্র তিন বলে দুটি বিশাল ছয় হাঁকিয়ে রান তুলে দিতে সাহায্য করলেন রাজস্থান রয়্যালসকে। ফলে কাজে এল না ময়ঙ্ক আগরওয়ালের অসাধারণ শতরান। মাত্র ৫০ বলে ময়ঙ্ক করলেন ১০৬ রান। সাতটি ৬ এবং দশটি ৪ মেরেছেন মায়াঙ্ক। কেএল রাহুলও ৬৯ রান করেন। ফলে প্রথমে ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে পাঞ্জাব তোলে ২২৩ রান। তবে আইপিএলে এই রানও যে কম সেটা প্রমান করে দিল রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যানরা। রান তাড়া করে এটাই আইপিএলে রেকর্ড জয়।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post