সঙ্গীতমেলায় আদিবাসী শিল্পীদের নাচে পা মেলালেন মুখ্যমন্ত্রী

বুধবার চলতি বছরের সঙ্গীতমেলা এবং বিশ্ববাংলা লোকসংস্কৃতি উৎসবের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার উত্তীর্ণ মুক্তমঞ্চে মেলার উদ্বোধনে এদিন বেশ হালকা মেজাজেই ছিলেন মুখ্যমন্ত্রী। তাঁকে আদিবাসী নৃত্যশিল্পীদের নাচের সঙ্গে পা মেলাতেও দেখা গেল এদিন। তবে সঙ্গীতমেলার মঞ্চ থেকেও এদিন কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। নাম না করেই তিনি আক্রমণ করেন অমিত শাহকেও। মুখ্যমন্ত্রী বলেন, ‘যতই নিন্দা করুন। বাংলাকে গুজরাট বানাতে দেব না’। এদিন সঙ্গীতমেলায় মোট ২২ জন শিল্পীকে সম্মান জানাল রাজ্য সরকার। 

পাশাপাশি প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কেও শ্রদ্ধা জানানো হয়। এদিনের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বড় ঘোষণা করেন। তিনি জানান, ‘ডিসেম্বর-জানুয়ারি মাসে ৬৩০টি মেলার আয়োজন করবে রাজ্য সরকার। এরফলে শিল্পীরা আর্থিকভাবে উপকৃত হবেন’। করোনা পরিস্থিতিতে আর্থিক সমস্যায় পরা শিল্পী-কলাকুশলীদের পাশে দাঁড়াতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

বিজেপিকে খোঁচা দিয়ে তিনি বলেন, ‘সঙ্গীত মঞ্চ বিভাজনে বিশ্বাস করে না।  দয়া করে এই পরিবারকে ভাঙতে দেবেন না। সবাই মিলে রুখে দাঁড়ান। বাংলা-কে গুজরাট হতে দেব না’। পাশাপাশি ধর্মীয় বিভাজনের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, বাংলার বিভাজনের কোনও স্থান নেই। ধর্ম আবাদা হলেও মানুষ একই। গোটা মানবজাতি একটা পরিবার। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post