রাজ্য মন্ত্রীসভার বৈঠকে অনুপস্থিত রাজীব সহ ৪ মন্ত্রী



মঙ্গলবার রাজ্য মন্ত্রীসভার (ক্যাবিনেট) গুরুত্বপূর্ণ বৈঠক ছিল। ওই বৈঠকে অনুপস্থিত ছিলেন রাজ্যের চার মন্ত্রী। কিন্তু এই তালিকায় সবচেয়ে আলোচিত নাম হলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত গুরুত্বপূর্ণ এই ক্যাবিনেট বৈঠকে রাজীব ছাড়াও অনুপস্থিত ছিলেন চন্দ্রনাথ সিনহা, রবীন্দ্রনাথ ঘোষ এবং গৌতম দেবও। আর রাজ্যজুড়ে এই দলবদলের আবহে একসঙ্গে এতজন মন্ত্রীর অনুপস্থিতিতে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। যদিও রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই প্রসঙ্গে বলেন, ‘প্রত্যেকেই ব্যক্তিগত কারণে আসতে পারেননি এদিন। এবং তাঁরা মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন’। 

তবে রাজনৈতিক বিশ্লেষকদের প্রশ্ন অন্য জায়গায়। তাঁদের আতসকাঁচের তলায় রয়েছেন রাজীবের অনুপস্থিতি। কারণ সম্প্রতিক সময়ে দলের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের। তাঁর ক্ষোভ প্রশমণের জন্য পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে বৈঠকও হয়েছে। বৈঠক শেষে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন রাজীব। তিনি জানিয়েছিলেন, দলীয় নেতৃত্ব ডেকেছিল। দলের নির্দেশ পালন করে কর্মী হিসেবে এখানে এসেছি। এর আগেও পার্থদার বাড়িতে এসেছি। আর বৈঠকের প্রসঙ্গেও তিনি তেমন কিছু বলেননি। উল্টে তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য ছিল, ‘আমাকে শুভেন্দুর সঙ্গে গোলাবেন না’।

ফলে তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে রাজ্য রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়। এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে রাজ্য মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ বৈঠকে অনুপস্থিত থেকে সেই জল্পনায় আরও ঘি ঢাললেন রাজীব বন্দ্যোপাধ্যায়। অপরদিকে এর আগেও অসুস্থ রবীন্দ্রনাথ ঘোষ ও গৌতম দেব অনুপস্থিত ছিলেন। বিশেষ করে সদ্য করোনা মুক্ত হয়েছেন পর্যটনমন্ত্রী। আবার মন্ত্রী চন্দ্রনাথ সিনহা নিজের এলাকায় একটি কর্মসূচিতে থাকায় কলকাতায় আসতে পারেননি। ফলে তাঁদের অনুপস্থিতি নিয়ে গঞ্জন সেভাবে নেই। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post