ঘরে ফিরল অপহৃত কলকাতার খুদে, ভিন রাজ্য থেকে ধৃত পাচারকারী

অল্পের জন্য রক্ষা। পুলিশি তৎপরতায় পাচার হওয়ার আগেই উদ্ধার তিনবছরের খুদে। ধৃত পাচারকারীর নাম মহম্মদ ইউসুফ। পুলিশ সূত্রে খবর, শিশুটিকে ঝাড়খণ্ডে নিয়ে গিয়ে পাচার করার ছক কষেছিল অপহরণকারী। কিন্তু শেষরক্ষা হয়নি। গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা ও ঝাড়খণ্ড পুলিশ  যৌথ তল্লাশি চালিয়ে  গ্রেফতার করে। ছেলেকে ফিরে পেয়ে খুশি বাবা-মা। দুই রাজ্যের পুলিশের প্রশংসাও করেছেন তাঁরা। 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৪ জানুয়ারি রাত ১১.৩০ থেকে  ২৫ জানুয়ারি ভোর ৫ টার মধ্যে ৫২ সি আর অ্যাভিনিউর সামনে থেকে একটি বাচ্চা নিখোঁজ হয়ে যায়। ওই শিশুটি  ফুটপাথে মায়ের পাশেই  ঘুমোচ্ছিল। এদিকে ঘুম থেকে উঠে ছেলেকে পাশে না দেখে খোঁজ শুরু করেন বাচ্চাটির মা। অনেক খোঁজাখুঁজির পরও ছেলেকে না পেয়ে পুলিশে অভিযোগ করেন বাবা-মা। এরপরই তদন্তে নামে বউবাজার থানার পুলিশ। 

ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ জানতে পারে, গাড়ি করে এসে এক ব্যক্তি শিশুটিকে কোলে নিয়ে চলে যায়। এরপরই ওই গাড়ির মালিকের খোঁজ চালিয়ে জানা যায়, সেটি কড়েয়ার বাসিন্দা মহম্মদ ইউসুফ নামে এক ব্যক্তিকে বিক্রি করে দেওয়া হয়েছে। এরপরই ইউসুফের বাড়িতে হানা দিয়ে পুলিশ জানতে পারে  সেখান থেকে ঝাড়খণ্ডে পালিয়েছে সে। এরপরই ঝাড়খন্ডের মারকাচো থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করে বৃহস্পতিবার হানা দেয় বউবাজার পুলিশ। সেখান থেকেই শিশুটিকে ইউসুফের হেফাজত থেকে উদ্ধার করা হয়। পুলিশি জেরায় বাচ্চা চুরির কথা স্বীকার করে নিয়েছে অভিযুক্ত। এরপরই তাকে গ্রেফতার করা হয়। বাজেয়াপ্ত করা হয়েছে অপহরণের কাজে ব্যবহৃত গাড়িটিও। শনিবারই মহম্মদ ইউসুফকে আদালতে তোলা হয়েছে।


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.