মাদ্রাসা কর্মীদের বিক্ষোভে উত্তেজনা হাজরায়, গ্রেফতার ২৫

মাদ্রাসা কর্মীদের বিক্ষোভে উত্তেজনা হাজরা মোড়ে। গ্রেফতার ২৫ বিক্ষোভকারী। পদোন্নতি-সহ বিভিন্ন দাবিতে শুক্রবার পথে নামেন মাদ্রাসার চতুর্থ শ্রেণীর কর্মীরা। এদিন তাঁদের দাবি নিয়ে  মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়ের বাড়িতে ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল। তবে লিখিত অনুমতি না থাকায় মিছিল শুরুর আগেই তাঁদের হাজরা মোড়ে আটকে দেয় পুলিশ। এরপরেও বিক্ষোভকারীরা পিছু না হটলে ২৫ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়। এদিকে দু'পক্ষের ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন আন্দোলনরত মাদ্রাসা কর্মী। 

বিক্ষোভকারীদের দাবি, বারবার আবেদন করা হলেও তাঁদের দাবি মানা হয়নি। যোগ্যতা থাকা সত্ত্বেও দীর্ঘদিন ধরে কোনও পদোন্নতি হয়নি। সরকারের তরফে কোনও সাড়া না পেয়ে বাধ্য হয়েই এদিন পথে নেমেছেন তাঁরা। এরপরেও দাবি না মানা হলে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন মাদ্রাসার কর্মীরা। 

উল্লেখ্য,  রাজ্য সরকারের বঞ্চনার প্রতিবাদে প্রায় প্রতিদিনই বিক্ষোভে নামছেন নানা সংগঠন। বিধানসভা ভোটের আগে এই বিক্ষোভ-আন্দোলনে অস্বস্তিতে শাসকদল। চলতি সপ্তাহেই পুলিশ-শিক্ষক ঐক্যমঞ্চের সদস্যদের সংঘর্ষে উত্তাল হয়েছিল রেড রোড। এমনকি লাঠিচার্জেরও অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। প্রতিবাদে পরেরদিনই ফের পথে নামেন আন্দোলনকারীরা। সেক্ষেত্রেও তাঁদের বাধা দেয় পুলিশ।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post