এডুর গোলে এগিয়েও জিততে পারল না এটিকে-মোহনবাগান

রবিবাসরীয় লড়াইয়ে আইএসএলের হাই প্রোফাইল ম্যাচে এফসি গোয়ার মুখোমুখি হয়েছিল এটিকে-মোহনবাগান। শেষপর্যন্ত ১-১ গোলে ম্যাচ শেষ হয়৷ দুটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল এটিকে-মোহনবাগান৷ অপরদিকে, ১৯ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে রয়েছে এফসি গোয়া।

ম্যাচের প্রথম লগ্ন থেকেই দু’দলই একে অপরকে এক ইঞ্চি জমি ছাড়তে চায়নি। শুরু থেকেই আক্রমণে যায় এটিকে মোহনবাগান খেলোয়াড়রা৷ অন্যদিকে ছোট ছোট পাস খেলে আক্রমণে ওঠার চেষ্টা করে গোয়াও৷ তেমনই একের পর এক কাউন্টার অ্যাটাক এনে হাড্ডাহাড্ডি লড়াই করে চলে দুই দলই। ম্যাচের প্রথম মিনিটেই ১৮ গজ দূর থেকে এটিকে-মোহনবাগানের স্ট্রাইকার গার্সিয়ার নেওয়া শট গোলের পাস দিয়ে বেরিয়া যায়। ২৮ মিনিটে গার্সিয়ার কর্নারে থেকে বাড়ানো বল শুভাশিসের হেড  গোলপোস্টে লেগে প্রতিহত হয়। ৩৪ মিনিটে ডানদিক থেকে এগিয়ে এসে শট নেন যেশুরাজ। সেই শট আটকে দেন তিনি। প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি৷ তবে বলের দখল রেখেছিলেন গোয়ার খেলোয়াড়রা৷  

দ্বিতীয়ার্ধে গোয়া আক্রমণে আরও চাপ বাড়িয়েছিল। তবে খেলার গতির বিপরীতেই গোল করে যান এডু গার্সিয়া। ৬০ মিনিটে রয় কৃষ্ণকে ফাউল করেন গঞ্জালেজ। ফ্রি-কিক থেকে চোখ ধাঁধানো গোল করেন এডু গার্সিয়া। তাঁর দুরন্ত গোলে এটিকে মোহনবাগান ব্যবধান বাড়ালেও তা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ০-১ থেকে সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠেছিলেন গোয়ার কোচ ফেরান্দো। ৮০ মিনিটে পর পর দুটো পরিবর্ত নেন। যেশুরাজের বদলে নামান ইশান পণ্ডিতাকে, লেনি রড্রিগসের জায়গায় মাঠে নামেন প্রিন্সেটন রেবেলোকে। পাঁচ মিনিটের মধ্যেই সমতায় ফেরে গোয়া। ৮৫ মিনিটে এডু বেদিয়ার নেওয়া কর্নার থেকে ডোনাচির গোলমুখী হেড প্রতিহত করেন প্রবীর। তবে ফিরতি বল থেকে গোল করে যান ইশান। পাল্টা আক্রমণে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল এটিকে-মোহনবাগানের কাছে। ৮৬ মিনিটে ডেভিড উইলিয়ামসের পরিবর্ত হিসেবে মাঠে নামেন মনবীর সিং, তাঁরই হেড পোস্টের ওপরে লেগে মাঠের বাইরে চলে যায়। টানটান উত্তেজনার মধ্যে দিয়ে ম্যাচ শেষ হয় ১-১ গোলে। 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.