মুম্বইয়ের কাছে হেরে হোঁচট খেল এটিকে-মোনাবাগান

হাবাসকে টেক্কা লোবারের। সোমবার মুখোমুখি হয়েছিল চলতি আইএসএলে লিগ টেবিলের প্রথম দুটি ক্লাব। মেগা ম্যাচে হাবাসের এটিকে মোহনগাবানকে ১-০ গোলে হারাল মুম্বই সিটি এফসি।  ম্যাচের একমাত্র গোল করে সেরা হয়েছেন ওগবেচে।

ম্যাচের প্রথমার্ধ থেকেই আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠেছিল। প্রথমার্ধের ১৩ মিনিটেই এগিয়ে যেতে পারত মুম্বই। জটলার মধ্যেই মোহনাবাগানের গোললাইনে দুরন্ত সেভ করে দুর্গ রক্ষা করেছিলেন অরিন্দম ভট্টাচার্য। মোহনবাগানের রয় কৃষ্ণ থেকে উইলিয়ামস কয়েকবার গোলের রাস্তা তৈরি করলেও প্রতিবারই প্রতিহত হয় আরমিন্দারের কাছে। 

দ্বিতীয়ার্ধে একত্রিত হয়ে আক্রমণে জোর বাড়ায় এটিকে-মোহনবাগান। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্প্যানিস কোচ দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামান প্রবীর দাস ও প্রণয় হালদারকে। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে গোলের সুযোগ তৈরি হয়েছিল মোহনবাগানের কাছে। এডু গার্সিয়া মুম্বইয়ের ডিফেন্সকে পরাস্ত করে এগিয়ে শট নিলেও পোস্টে লেগে ফিরে আসে। কাউন্টার অ্যাটাকে মাঝ মাঠ থেকে বল পেয়ে সান্তানার সঙ্গে টু ওয়ান পাস খেলে এগিয়ে যান হুগো বৌমাস। ছোট্ট হিলে বল বাড়ান ওগবেচের উদ্দেশে। ডি-বক্সের বাঁদিক থেকে দুরন্ত শটে গোল করেন নাইজেরিয়ান স্ট্রাইকার বার্থলোমিউ ওগবেচে। অরিন্দম চেষ্টা করেও বল আটকাতে ব্যর্থ হন। ৭৩ মিনিটে গোলের ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন মুম্বইয়ের স্ট্রাইকার লে ফন্ড্রে। ৮৩ মিনিটে ডেভিড উইলিয়ামসের জোরালো শট মুম্বই ডিফেন্ডার মৌরতাদা ফলের মাথায় লেগে বাইরে যায়। 

এটিকে-মোহনবাগান শেষ দশমিনিটে আক্রমণ বাড়ালেও গোলের দরজা খুলতে পারেনি। যদিও ম্যাচের প্রথম থেকেই রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস কিংবা মনবীর সিংদেরও অসহায় লেগেছে। দু’দলই বিক্ষিপ্ত কিছু সুযোগ তৈরি করলেও ম্যাচ শেষ হয় ১-০। এদিনের ম্যাচে জয়ের পর ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল মুম্বই সিটি এফসি। অন্যদিকে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানেই আপাতত রয়ে গেল এটিকে মোহনবাগান। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post