অশ্বিনের কাছে ক্ষমা চাইলেন অজি অধিনায়ক টিম পেইন

কোনও কিছুতেই দমানো যায় না টিম ইন্ডিয়াকে। সবকিছুর ক্ষেত্রেই মোক্ষম জবাব দিয়েছেন ভারতীয় দল স্ট্যান্ডইন অধিনায়ক অজিঙ্কা রাহানের নেতৃত্ব। সিডনি টেস্টে শেষ দিনে ব্যাট করার সময় ভারতীয় স্পিনার রবিচন্দ্র অশ্বিনকে বারংবার উত্তপ্ত করার চেষ্টা করেন অজি অধিনায়ক টিম পেইন। তিনি যে কটুক্তি করেছিলেন তা স্পষ্ট শুনতে পাওয়া গিয়ছে স্টাম্পের মাইকে। ভারতীয় স্পিনার রবিচন্দ্র অশ্বিন যদিও তাঁর কথার কোনও প্রতিক্রিয়া দেননি। অজি অধিনায়ক টিম পেইনের ব্যবহারে তাঁর ম্যাচ ফি কাটার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি। ম্যাচ শেষের একদিন পর নিজের ভুল বুঝতে পেরে সাংবাদিক বৈঠকে ক্ষমা চাইলেন অজি অধিনায়ক।  তিনি বলেছেন, ‘এই ব্যবহারের জন্য ক্ষমা চাইছি। খারাপ নেতৃত্ব দিয়েছি কাল। ম্যাচের অতিরিক্ত চাপের জন্য মেজাজ হারিয়ে ফেলেছিলাম। যা আমার পারফরম্যান্সেও তার প্রভাব পড়েছিল’। 

সিডনি টেস্টের তৃতীয় ও চতুর্থ দিনে বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন ভারতীয় দলের দুই খেলোয়াড় মহম্মদ সিরাজ ও যশপ্রীত বুমরাহ। এবিষয়ে প্রতিবাদ জানিয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটাররা।  এছাড়া টেস্টের শেষ দিনেও অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ঘটনার প্রতিবাদ জানিয়ে ইন্সটাগ্রামে লিখেছেন, ‘সিরাজ আর ভারতীয় টিমের কাছে আলাদা করে ক্ষমা চাইছি। বর্ণবিদ্বেষমূলক কোনও ব্যাপারকেই কোনওভাবে সমর্থন করা যায় না। আমার দেশের জনতার কাছ থেকে ভালো কিছুর প্রত্যাশা রাখি।’   

প্রথম টেস্টে ৩৬ অলআউট থেকে দ্বিতীয় টেস্টে দুরন্ত জয় ভারতের। সোমবার সিডনি টেস্ট শেষ হয়েছে ড্র দিয়ে। বিসব্রেনে ১৫ জানুয়ারি থেকে শুরু চতুর্থ টেস্ট। আপাতত সিরিজ ড্র রয়েছে। শেষ টেস্টে কী হয় সেই দিকে তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।  


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post