বাংলায় ধমকাতে এলে মুখে প্লাস্টারের নিদান দিলেন মুখ্যমন্ত্রী

‘বাংলায় এসে ধমকালে মুখে প্লাস্টার দিয়ে আটকে দেব’, মঙ্গলবার পুরুলিয়ার হুটমুড়ার জনসভা থেকে এভাবেই নাম না করে বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টলিউড অভিনেত্রী সায়নী ঘোষের সঙ্গে বিজেপি নেতা তথাগত রায়ের টুইট যুদ্ধ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ‘একটা মেয়ে সিনেমা করে, তাকেও ধমকাচ্ছে। স্বাধীনভাবে কথা বলার অধিকার নেই ওর? সায়নীকে ধমকাচ্ছে ওরা। এত বড় ক্ষমতা ওদের? উত্তরপ্রদেশে ধমকাও, বিহারে ধমকাও, বাংলায় এলে মুখে প্লাস্টার করে দেব। সায়নীর গায়ে হাত দিয়ে দেখাক। টলিউডের গায়ে হাত দিয়ে দেখাক’। 

এদিন তাঁর ভাষণে রাজ্যের উন্নয়নের খতিয়ানের পাশাপাশি বিরোধী দল বিজেপিকেও একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী। যদিও সোমবারের মতো এদিনও তাঁর জনসভায় বিক্ষোভ দেখিয়েছেন একদল বিক্ষুব্ধ। পুরুলিয়ার হুটমোড়ার সভায় স্বনির্ভর গোষ্ঠীর প্রশিক্ষকরা এদিন বিক্ষোভ দেখিয়েছেন। তার জেরে সভা চলাকালীন মেজাজও হারালেন মুখ্যমন্ত্রী। যদিও তাঁদের সমস্যা সমাধানের চেষ্টা করবেন বলে সাময়িকভাবে বিরত করেছেন বিক্ষোভকারীদের। কিন্তু পরে নিজের ভাষণে তিনি এটাকেও বিজেপির ষড়যন্ত্র বলেও উল্লেখ করেন। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ‘বিজেপি শিখিয়ে পড়িয়ে পাঠায় কিছু লোককে। তাঁরা আমার প্রত্যেক সভায় ঝামেলা বাঁধান। আমার মিছিলে গোলমাল পাকাতে লোক পাঠায় বিজেপি। আমিও কিন্তু এ বার বিজেপি-র মিছিলে লোক পাঠাব’। 

এরপরই তিনি তুলে আনেন বহিরাগত তত্ত্ব, তিনি বলেন, পুরুলিয়া কখনও বহিরাগতদের কাছে মাথা নত করেনি। পুরুলিয়ায় নিজের ভাষণে বিজেপিকে মাওবাদীদের থেকেও ভয়ানক বলে আক্রমণ করেন মমতা। তাঁর কথায়, ‘মাওবাদীরা অস্ত্র ফেলে মূলস্রোতে ফিরে আসছেন। তাঁদের চাকরি দিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনছি আমরা। বিজেপি মাওবাদীদের চেয়েও ঢের বেশি ভয়ঙ্কর। বিজেপির এক ছোবলেই সব শেষ। অজগর, ময়ালের চেয়েও বিষধর’। আবার নাম না করে শুভেন্দু অধিকারীকেও কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রাজনীতিও একটা দর্শন। রোজ শাড়ি, জামা কাপড় বদলানো যায়। আদর্শ বদলানো যায় না। এই জেলার শিল্প ও কর্মসংস্থানের খতিয়ানও তিনি দিয়েছেন এদিন। তিনি বলেন, জেলায় ১৯ হাজার পরিযায়ী শ্রমিকদের কাজ দেওয়া হয়েছে। এই জেলায় শিল্প হবে। ডানকুনি-অমৃতসর প্রকল্প বিস্তার করা হবে। পুরুলিয়ায় বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার ব্যবস্থা করব। কোটি কোটি টাকার প্রকল্পের পরিকল্পনা হয়েছে।  


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.