জাকার্তা উপকূলে ভেঙে পড়েছে নিখোঁজ বিমান, উদ্ধার দেহাংশ

উড়ান শুরুর কয়েক মিনিটের মধ্যেই ৬২ জন যাত্রী নিয়ে সমুদ্রে ভেঙে পড়ছে ইন্দোনেশিয়ার বোয়িং ৭৩৭ বিমান। শনিবার দুপুরে রাজধানী জাকার্তার সুকর্ণ-হাট্টা বিমানবন্দর থেকে উড়ান শুরু করেছিল শ্রীবিজয়া এয়ারলাইন্সের ওই বোয়িং ৭৩৭ বিমানটি। কিছুক্ষণের পর ওই বিমানের  সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এয়ার ট্রাফিক কন্ট্রোলের। এরপরই শুরু হয় তল্লাশি। অবশেষে জাকার্তা উপকূলে পাওয়া গেল কিছু যাত্রীর দেহাংশ। ইন্দোনেশিয়া সরকারের তরফে বোয়িং ৭৩৭ বিমানটি ভেঙে পড়ার বিষয়ে জানানো হয়েছে। ভেঙে পড়া বিমানের যাত্রীদের দেহাংশ উদ্ধার হয়েছে বলেও জানিয়েছেন ইন্দোনেশিয়া।

তদন্তকারীদের আশঙ্কা, বিমানের ৬২ জন যাত্রী সহ পাইলট ও ক্রু মেম্বরদের মধ্যে কেউই বেঁচে নেই। তবে উদ্ধারকাজে নেমেছে ইন্দোনেশিয়া সেনার ১০টি জাহাজ।

ইন্দোনেশিয়া প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যে বিমানের ধ্বংসাবশেষ ও যাত্রীদের জামাকাপড় ভর্তি ব্যাগও উদ্ধার হয়েছে। উদ্ধারকাজ চালাচ্ছেন নৌবাহিনীর ডুবুরিরা। দুর্ঘটনার কারণ জানতে বিমানের ধ্বংসাবশেষ ও ব্ল্যাকবক্স উদ্ধারের চেষ্টা করছেন উদ্ধারকারী দল। দুপুরে ওড়ার পরই বিমানটি গায়েব হয়ে যায়। এক মিনিটেরও কম সময়ে বিমানটি ১০ হাজার ফুট নেমে এসেছিল বলে দাবি করে এটিসি। এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের আধিকারিকরা চালকদের সঙ্গে যোগাযোগ করার আগেই বিচ্ছিন্ন হয়ে যায় সম্পর্ক। এদিকে জাভা সাগরের একটি দ্বীপের কয়েকজন বাসিন্দা সমুদ্রে প্রচণ্ড জোরে বিস্ফোরণের শব্দ শুনতে পান। তাঁদের থেকে খবর পেয়েই সেখানে উদ্ধারকারী দল পাঠায় ইন্দোনেশিয়া সরকার। জানা গেছে, বিমানটি পশ্চিম কালামান্তানের পন্তিয়ানাকে যাচ্ছিল। ওই বিমানে ৬২ জন যাত্রীর মধ্যে ৬টি শিশুও ছিল, তাঁদের মধ্যে একজন সদ্যোজাত। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post