গুলমার্গে প্রথম বরফের রেস্তরাঁ, বরফের চেয়ার-টেবিলে বসে গরম খাবার, কফি

ভাবুন তো একবার, বরফের তৈরি চেয়ার, টেবিল। বরফের তৈরি দেওয়াল, মেঝেও পুরু বরফের। এমন কোনও হোটেল বা রেস্তরাঁয় যদি আপনি পরিবার নিয়ে গরম গরম খাবার বা গরম কফিতে চুমুক দিচ্ছেন এটা কল্পনাতেও কী আনা যায়? কিন্তু এটাই আজ বাস্তব। 

২২ ফুট চওড়া এবং ১৩ ফুট লম্বা একটি ইগলু, এটিই ভারতের প্রথম বরফের তৈরি রেস্তরাঁ। সম্প্রতি এই রেস্তরাঁ চালু হয়েছে জম্মু-কাশ্মীরের গুলমার্গে। মূলত পর্যটকদের জন্যই এই রেস্তরাঁ চালু করেছেন এক হোটেল ব্যবসায়ী। কিন্তু নতুন এই রেস্তরাঁ যথেষ্ট সাড়া ফেলেছে পর্যটকমহলে, পাশাপাশি সোশাল মিডিয়াতেও।

কাশ্মীরের এক হোটেল ব্যবসায়ী ওয়াসিম শাহ এই প্রকল্পটি নিয়ে কাজ শুরু করেন মাস তিনেক আগে। মূলত তাঁরই পরিকল্পনায় এবং চেষ্টায় দেশের প্রথম ইগলু রেস্তরাঁ গড়ে উঠল কাশ্মীরের গুলমার্গে। 

যেখানে শীতের বরফ উপভোগ করতে দেশ-বিদেশের হাজার হাজার পর্যটক ছুটে আসেন। আর এই রেস্তরাঁ এখন তাঁদের কাছে উপরি পাওনা। 

হোটেল মালিক ওয়াসিম শাহর দাবি, এই ইগলুতে একসঙ্গে ১৬ জন বসে খাওয়া-দাওয়া করতে পারবেন। তিনি জানান, আমি নিজে একজন পর্যটক। এমন রেস্তরাঁ আমি সুইজারল্যান্ডে দেখেছিলাম। তখনই এই  আইডিয়াটি মাথায় আসে। 

এই ইগলুটি সম্পূর্ণ বরফ দিয়ে তৈরি। শুধু বরফের চেয়ার-টেবিল নয়, বরফের নানান স্থাপত্য ও শিল্পকর্মও নির্মান করা হয়েছে বরফ দিয়েই। 

ছবি ঃ ইন্টারনেট


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.