পাকাপাকি বন্ধ হল ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট


দশটি বছর এবং লাখ লাখ টুইটের পর ৮ কোটি ৮৭ লাখ ফলোয়ার তৈরি করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার লহমায় তা চিরতরে বন্ধ হয়ে গেল।  ট্রাম্পের তিনটি  অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার। এর আগেও একাধিকবার ট্রাম্পের বিভিন্ন টুইটে ভুল ও মিথ্যা তথ্য দেওয়া হয়েছে বলে টুইটার সতর্ক করেছিল। কিন্তু এবার প্ল্যাটফর্ম থেকেই তাঁকে একেবারে ছেঁটে ফেলার চূড়ান্ত পদক্ষেপ নেওয়া হয়েছে।

প্রথমে ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট @realDonaldTrump বন্ধ করে দেয় টুইটার। তাঁর পোস্টা থেকে হিংসা ছড়িয়ে পড়ার প্রবল আশঙ্কা থাকায় পাকাপাকিভাবে তাঁর অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হল। এরপরই আরও একটি অ্যাকাউন্টে হাদির হয়ে ট্রাম্প বলেন, তাঁকে স্তব্ধ করার চক্রান্ত চলছে। তাঁর কণ্ঠ থামানো যাবে না। তিনি বলবেনই। ডেমোক্রাট আর জঙ্গি বামপন্থীরা হাত মিলিয়ে এই কাজ করেছে। তাঁর পক্ষে যে সাড়ে সাত কোটি মানুষ ভোট দিয়েছেন, সেই দেশপ্রেমীদের মুখ বন্ধ করার চেষ্টা হচ্ছে।

ট্রাম্পের প্রেসিডেন্সির মেয়াদ আর কয়েক দিন। তার মধ্যেই তাঁর ইমপিচমেন্টের সম্ভাবনা ক্রমেই বাড়ছে। এরইমধ্যে টুইটার বন্ধ হওয়ায় রীতিমতো বিপাকে পড়ে গেলেন তিনি। এতদিন টুইটারই ছিল তাঁর মতপ্রকাশের পছন্দের মাধ্যম। ২০ জানুয়ারি জো বাইডেনের শপথে তিনি যাবেন না বলে টুইট করার পরই শুক্রবার কড়া ব্যবস্থা নেয় টুইটার। তাঁর বিরুদ্ধে হিংসা, উস্কানি দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post