ওয়াশিংটনের তাণ্ডবে ভারতের পতাকা!

ওয়াশিংটনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের সময় দেখা গেল ভারতের জাতীয় পতাকাও। কে বা কারা ভারতের জাতীয় তেরঙা পতাকা নিয়ে হাজির ছিল সেখানে। ছবিতেই দেখা যাচ্ছে, চরম বিক্ষোভের সময়ই মার্কিন পতাকার পাশে ভারতের পাতাকাও। ওই বিক্ষোভে প্রাণ হারান চারজন। আমেরিকার ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। 

এই ঘটনাকে আমেরিকার গণতন্ত্রের ওপর হামলা বলে বর্ণনা করা হচ্ছে। জো বাইডেন ও কমলা হ্যারিসের নির্বাচনকে অনুমোদন করতে মার্কিন কংগ্রেসের বিশেষ অধিবেশন চলার সময়ই বাইরে এই বিক্ষোভ হয়। গোটা ক্যাপিটল ভবনকেই লকডাউন করতে হয়। গোপন সুড়ঙ্গ দিয়ে বেরিয়ে প্রাণ বাঁচাতে হয় সিনেটরদের। 

সেই তাণ্ডবের ভিডিও বিভিন্ন সোশাল মিডিয়ায় বৃহস্পতিবার ভাইরাল হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষের ছবিও পোস্ট হয় অনেক। সেখানেই দেখা যায়, আমেরিকার নীল-সাদা পতাকার মধ্যে ভারতের পতাকাও। এরপরই সোশাল মিডিয়ায় বয়ে যায় সমালোচনার বন্যা। অনেকেই লেখেন, এই বিক্ষোভে ভারতের পতাকা আমরা দেখতে চাই না। বিজেপির সাংসদ বরুণ গান্ধি প্রশ্ন তোলেন, ভারতের পতাকা ওখানে কেন? এই লড়াইয়ে আমরা যোগ দেব কেন? উল্লেখ্য, সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে এই হিংসার নিন্দা করেছেন। 


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.