চাকরির দাবিতে পথে যুবশ্রীরা

‘ভাতা নয়, চাকরি চাই এই দাবিতে বৃহস্পতিবার পথে নামলেন যুবশ্রীরা। প্রথমে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে নবান্ন অভিযানের প্রস্তুতি থাকলেও প্রশাসনের অনুমতি না মেলায় তা বদলে যায়। শেষে নব মহাকরণ অভিযানের পরিকল্পনা থাকলেও গান্ধিমূর্তির পাদদেশেই তাঁদের আটকে দেয় পুলিশ। বাধ্য হয়ে সেখানেই অবস্থানে বসেন তাঁরা। 

বিক্ষোভকারীদের দাবি, রাজ্য সরকারের তরফে ১ লক্ষ যুবশ্রী-র চাকরি হওয়ার যে কথা বলা হচ্ছে তা ঠিক নয়। তাঁদের দাবি, এই বিষয়ে রাজ্য সরকারের তরফে  শ্বেতপত্র প্রকাশ করা হোক না হলে এই মিথ্যাচরণ বন্ধ করা হোক। প্রসঙ্গত, যুবদের সাহায্যের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘যুবশ্রী’ প্রকল্প শুরু করেন৷ প্রত্যেক মাসে ওই প্রকল্পের আওতাভুক্ত বেকার যুবদের দেড় হাজার টাকা ভাতা দেয় সরকার৷ তবে এবার আর ভাতা নয় সরাসরি চাকরির দাবিতে সরব হয়েছেন তাঁরা ৷ আটবছর ধরে তাঁদের প্রতিশ্রুতি দিয়ে আসছে সরকার। চাকরির প্রতিশ্রুতি পূরণ সহ পাঁচ দফা দাবি নিয়েই এদিন নবান্ন অভিযানের ডাক দেন যুবশ্রী প্রকল্পের আওতাভুক্ত যুবরা ৷

এদিন যুবশ্রীর এই অবস্থান বিক্ষোভে যোগ দেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, সাংসদ জগন্নাথ সরকার, বিতর্কিত নেতা কণিষ্ক পান্ডা ও কংগ্রেস যুব নেতা রোহন মিত্র। যুবশ্রীদের এই আন্দোলনে পাশে থাকার বার্তা দেন তাঁরা।  


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post