১ ঘন্টায় ‘বুলেট থালি’ শেষ করলেই পাওয়া যাবে ‘এনফিল্ড বুলেট’

অনেক জায়গাতেই দেখা যায় ‘buy one get one free’। সেই আকর্ষণেই মানুষ ছুঁটে যায়। তেমনি অনেকে খেতে খুব ভালোবাসেন, সে আমিষ হোক কিংবা নিরামিষ। তাঁদের জন্যই সুখবর দিল পুনের একটি হোটেল। সেখানে এক খাবারের প্রতিযোগিতা শুরু হয়েছে। ১ ঘন্টায় ৪ কেজি নন ভেজ খাবার খেলেই পাবেন ঝাঁ চকচকে ‘এনফিল্ড বুলেট’ যার বাজার মূল্য ১ লাখ ৬৫ হাজার টাকা। সেই সূত্র ধরেই ৪ কেজি নন ভেজের থালির নাম দেওয়া হয়েছে বুলেট থালি। যাতে রয়েছে অবাক করে দেওয়া ১২ রকমের মাছ ও মাংসের পদ। 

রেস্তোরাঁর মালিক জানিয়েছেন, লকডাউনের ফলে পুনে ও সংলগ্ন এলাকার বেশিরভাগ রেস্তোরাঁর ব্যবসা প্রায় ধ্বংস হয়ে গিয়েছে, তাই মানুষকে আকর্ষিত করতেই একটু আলাদাভাবে এই চিন্তাধারা করা হয়েছে। এর আগেও ‘রাবণ থালি’ খাওয়া নিয়েও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল ওই রেস্তোরাঁয়। যদিও গতবারের তুলনায় এবারে  বুলেট থালির পুরস্কারমূল্য অনেকটাই বেশি। প্রতিদিন গড়ে ৬০ থেকে ৬৫টি বুলেট থালি বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন। বাইকগুলিকে তাঁর রেস্তেরাঁর বাইরে রাখা রয়েছে। 

কিন্তু বুলেট থালির শর্ত খুবই কঠিন। একঘন্টায় শেষ করতে হবে ১২ রকমের খাবার। যাতে রয়েছে সুর্মাই মাছ, পমফ্রেট মাছ ভাজা, চিকেন তন্দুরি, ড্রাই মটন, গ্রে মটন, চিকেন মশালা ও কলুম্বি চিংড়ি বিরিয়ানি ছাড়াও বিভিন্ন রকমের খাবার। বুলেট থালির মতোই এই রেস্তোরায় পাওয়া যায় বিভিন্ন ধরনের থালি, রাবণ থালি থেকে শুরু করে  মালওয়ানি থালি, পহেলওয়ান থালি, বকাসুর থালি ও সরকার মটন থালি।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.