সিরিজ জিতে দেশে ফিরল ভারতীয় দল, করোনায় ম্লান উন্মাদনা

ব্রিসবেন টেস্টে টানটান উত্তেজনার মধ্যে অস্ট্রেলিয়াকে হারিয়ে বর্ডার-গাভাস্কার ট্রফির দখল নিয়েছে ভারত। চোটে জর্জারিত হয়ে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছিলেন প্রথম সারির খেলোয়াড়রা। তরুণ ক্রিকেটারদের কাঁধে ভর করেই ঐতিহাসিক জয় পেয়েছে টিম ইন্ডিয়া। যার উৎসবে মেতেছিল দেশ থেকে সুদূর বিদেশে থাকা ভারতীয় সমর্থকরা। এই ঐতিহাসিক জয়ের নায়করা বৃহস্পতিবার সকালে দেশে ফিরছেন। কিন্তু করোনার জেরে বিদেশের মাটিতে টিম ইন্ডিয়ার সিরিজ জয়ের সেই আনন্দ ভুলেছে দেশবাসী।  

বৃহস্পতিবার ভারতীয় দল দুইভাগে বিভক্ত হয়ে দেশে ফিরেছেন। একদল মুম্বই অন্য দলটি দিল্লি বিমানবন্দরে। করোনা প্রকোপের জেরে তাঁদের স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে নেই উপচে পড়া ভিড়। যদিও আগে বিদেশের মাটিতে সিরিজ জিতে দেশে ফিরলে ধুমধাম করে তাঁদের যেমন স্বাগত জানানো হত তেমনই ট্রফি নিয়ে হত রোড-শো। অতি মহামারি করোনার জেরে সব কিছুতেই পড়েছে ভাঁটা। তবুও জৈবসুরক্ষা বলয়ের মধ্য দিয়েই তাঁরা দেশে ফিরছেন। মুম্বই বিমানবন্দরে দেখা গেল অজিঙ্কা রাহানে, পৃথ্বী শ এবং কোচ রবি শাস্ত্রীকে। দিল্লি বিমানবন্দরে নেমে সিরিজের এক অন্যতম নায়ক ঋষভ পন্থ জানিয়ছেন, ‘দারুণ খুশি ট্রফি নিজেদের দখলে রাখতে পেরে। যে ভাবে সিরিজটা খেলেছি তাতে পুরো দল খুশি’।

৫ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দেশেরে মাটিতে শুরু হবে টেস্টে। তাই জানুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকেই ভারতীয় দলকে ফের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে। 


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.