পদত্যাগের কারণ বলতে গিয়ে কেঁদে ফেললেন রাজীব

দলে নিজের অসম্মানের কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন সদ্য পদত্যাগী মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। জানালেন, আড়াই বছর আগেই তিনি মন্ত্রিত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁকে নিরস্ত করেছিলেন। শুক্রবার বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে এমনই জানালেন রাজীব। তিনি বলেন, দিনের পর দিন তিনি অপমানিত হয়েছেন। তাঁকে ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে। তাঁর সহ্যের সীমা পেরিয়ে গিয়েছিল। তাই মন্ত্রিত্ব ছাড়ার মতো সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিন রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে ‘সৌজন্য সাক্ষাৎ’ করার পর সাংবাদিকদের সামনে রীতিমতো ভেঙে পড়েন রাজীব। বলেন, ‘অনেক বেদনা নিয়ে তিনি পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। দলের সতীর্থদের কথায় অত্যন্ত আহত হয়েছি। দলের তরফে তাঁকে ব্যক্তিগত আক্রমণও করা হয়েছে। 

আড়াই বছর আগে রাজীবের হাত থেকে সেচ দফতরের দায়িত্ব কেড়ে নেওয়া হয়েছিল। সেই সময় ওই দায়িত্ব দেওয়া হয় শুভেন্দুকে। রাজীব দাবি করেছেন, তাঁকে না জানিয়েই ওইদিন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

বিধানসভা নির্বাচনের আগেই কেন মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত তা নিয়ে রাজীবের যুক্তি, গত একমাসে সতীর্থদের কথায় অত্যন্ত আহত হয়েছেন তিনি। লাগাতার ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে। এত আঘাত না পেলে হয়তো এমন সিদ্ধান্ত তিনি নিতেন না। প্রতিদিন মনে প্রাণে আহত হচ্ছিলেন। আর সহ্য করতে পারছিলেন না।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post