চেন্নাই ম্যাচেও খারাপ রেফারিংয়ের শিকার, বড় সিদ্ধান্ত নিল লাল-হলুদ শিবির

চলতি মরশুমের আইএসএলে নিম্নমানের রেফারিং নিয়ে আরও একবার সরব হল এসসি ইস্টবেঙ্গল। চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে ম্যাচে পরিচালনায় থাকা রেফারির বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে অভিযোগ লাল-হলুদ শিবিরের। আর এর জন্য এক অভিনব সিদ্ধান্ত নিল ক্লাব কর্তৃপক্ষ। আইএসএলের সম্প্রচারকারী সংস্থার কাছে চেন্নাই ম্যাচের ভিডিও ফুটেজ চেয়ে চিঠি পাঠাল এসসি ইস্টবেঙ্গল। সূত্রের খবর, চেন্নাই ম্যাচ শেষে রেফারিং নিয়ে ক্ষুব্ধ হন লিভারপুলের কিংবদন্তী স্ট্রাইকার তথা এসসি ইস্টবেঙ্গলর হেড কোচ রবি ফাওলার। তাঁর ও লাল-হলুদ ব্রিগেডের খেলোয়াড়দের সঙ্গে আলোচনার পর বড় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিল ক্লাব কর্তৃপক্ষ।

এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে চেন্নাইয়ান এফসির সঙ্গে ম্যাচের রেফারিং সংক্রান্ত বেশ কিছু ভিডিও সহ তিনপাতার লিখিত অভিযোগ পাঠানো হচ্ছে এফএসডিএল এবং এআইএফএফকে‌। এছাড়া ইস্টবেঙ্গল কোচ ফাওলারের সিদ্ধান্ত অনুযায়ী এই ম্যাচের ভিডিও এশিয়ান ফুটবল কনফেডারেশন এবং ফিফাকে ভিডিও সহ চিঠি পাঠানো হবে বলে জানা গিয়েছে। এছাড়া চিঠিতে আইএসএল ম্যাচ পরিচালনার জন্য বিদেশী রেফারি আনার আবেদনও জানাবে এসসি ইস্টবেঙ্গল। এর আগেও অধিনায়ক ড্যানি ফক্সকে লাল কার্ড দেখিয়ে এক ম্যাচ নির্বাসিত করা হয়েছিল। সেই ম্যাচের রেফারিং নিয়ে ক্ষুব্ধ হয়ে এআইএফএফ ও আইএসএল কর্তৃপক্ষকে ভিডিও সহ অভিযোগ জানায় ইস্টবেঙ্গল। এরপরই ফক্সের নির্বাসন তুলে নেয় ফুটবল ফেডারেশন। 

অপরদিকে চলতি আইএসএলে প্রায় সব দলই রেফারিং নিয়ে ক্ষুব্ধ। এরমধ্যেই দুজন রেফারিকে আইএসএল থেকে সরিয়েও দিয়েছে ফুটবল ফেডারেশন। তবুও নিম্নমানের রেফারিং চলছে। চেন্নাই ম্যাচে ইস্টবেঙ্গলের স্ট্রাইকার তথা রবি ফাওলারের তুরুফের তাস ব্রাইট এনোবাখারকে কয়েক বার ফাউল করা হলেও রেফারি কোন সিদ্ধান্ত নেননি। কিন্তু লাল হলুদের নবাগত মিডফিল্ডান অজয় ছেত্রীকে প্রথমার্ধে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়। ফলে এবার আরও বড়  সিদ্ধান্ত নিল লাল-হলুদ শিবির। এবার আর ভারতীয় ফুটবল ফেডারেশন নয়, একেবারে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ‘ফিফা’-র দ্বারস্থ হতে চলেছে এসসি ইস্টবেঙ্গল।  


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.