ছুটি পেয়ে হেঁটেই গাড়িতে উঠলেন ‘সুস্থ’ মহারাজ

রবিবার সকালেই হাসপাতাল থেকে ছুটি পেলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। হৃদরোগজনিত সমস্যা নিয়ে দ্বিতীয় দফার অ্যাঞ্জিওপ্লাস্টির পাঁচদিনের মাথায় হাসপাতাল থেকে ছুটি পেলেন তিনি। হাসপাতাল থেকে বেড়িয়ে হেঁটেই নিজের গাড়িতে ওঠেন তিনি। তবে বাড়ি ফিরে আপাতত তাঁকে চিকিৎসকদের পরামর্শ মেনেই থাকতে হবে। হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠি, ডাঃ অশ্বিন মেহেতা ও ডাঃ অফতাব খানের পরামর্শেই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগের থেকে সুস্থ থাকায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাড়ি ফেরার অনুমতি দেওয়া হল। ।  যদিও হাসপাতালের তরফে সৌরভের সঙ্গে কোনও চিকিৎসক যায়নি।

গত ২৭ জানুয়ারি বুকে ব্যাথা নিয়ে দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি হয়েছিলেন মহারাজ।  ডাঃ দেবী শেঠি এসে দেখার পর, তাঁর উপস্থিতিতে অ্যাঞ্জিওপ্লাস্টি করে তাঁর ব্লকেজ ধমনীতে আরও দুটি স্টেন্ট বসানো হয় সৌরভের। দ্বিতীয় দফায় স্টেন্ট বসানোর পর থেকে ক্রমশ সুস্থ হয়ে উঠেছেন সৌরভ। রবিবার এক দফায় রুটিন পরীক্ষার পর সকাল ১১টা নাগাদ তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। যদিও বাড়িতেই তাঁকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। বাড়িতে কড়া নিয়ম মেনে চলতে হবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত ২ জানুয়ারি বাড়িতে জিম করারা সময় বুকে ব্যাথা নিয়ে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অ্যাঞ্জিওগ্রাম করে জানা গিয়েছিল তাঁর হৃদধমনীতে তিনটি ব্লকেজ রয়েছে। সেসময় হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠি এসে পর্যবেক্ষনের পর সৌরভের ব্লকেজ একটি স্টেন্ট বসানো হয়েছিল। সৌরভকে বাড়িতে ডাক্তারদের পর্যবেক্ষণে থাকার নির্দেশ দিয়েছিলেন। ৭ জানুয়ারি তিনি হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাড়ি ফিরেছিলেন। কিন্তু ২০ দিনের মধ্যেই ফের একবার ‘দাদা’ হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে বেশি উদ্বিগ্ন ছিল সৌরভ ভক্ত থেকে ক্রিকেটমহল ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.